Home কলকাতা দারিদ্র্যে, হতাশায় তিন দিনের শিশু কন্যাকে গলা টিপে খুন করল মা

দারিদ্র্যে, হতাশায় তিন দিনের শিশু কন্যাকে গলা টিপে খুন করল মা

by banganews

কলকাতা, ১০ ই অগাস্ট, ২০২০ : চরম দারিদ্র্যের মধ্যে সন্তানদের অন্নসংস্থানে ব্যর্থ মা, গলা টিপে খুন করলেন তিন দিনের শিশু কন্যাকে! এই মর্মান্তিক মৃত্যুর প্রায় ছ’মাস পরে সন্তান হত্যায় অভিযুক্ত মা’কে গ্রেপ্তার করল পুলিশ।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সদ্যোজাত শিশুকন্যার মৃতদেহ নিয়ে বাইপাসের একটি বেসরকারি নার্সিংহোমে হাজির হন তিনি।
অভিযুক্তর নাম সোনিয়া সেন, ভিআইপি নগর জাগরণী কলোনির বাসিন্দা তিনি। হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয় দুধ খাওয়ানোর পরেই শিশুটি নিস্তেজ হয়ে পড়ে। এরপর চিকিৎসকেরা শিশুকন্যাকে মৃত বলে ঘোষণা করে। গোটা ঘটনার সাথে বয়ানের অসামঞ্জস্য থাকায় সন্দেহবশত হসপিটাল কর্তৃপক্ষ থানায় খবর দেয়। পরের দিন আনন্দপুর পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা নথিভুক্ত করে এবং শিশুদেহটি ময়নাতদন্তে পাঠিয়ে দেয়। তিন দিনের শিশু কন্যার দেহের পোস্টমর্টেম করে প্রথমে কোনও সহজ সিদ্ধান্তে আসা যাচ্ছিল না। দীর্ঘ পর্যবেক্ষণের পর আঘাতের ধরন, বিভিন্ন রকম পারিপার্শ্বিক তথ্যপ্রমাণ যাচাই করে জুলাই মাসের ২৪ তারিখ ময়নাতদন্তের চূড়ান্ত রিপোর্টে পেশ করা হয়। তালে বলা হয় গলা টিপে, শ্বাসরোধ করে খুন করা হয়েছে ওই শিশুকে।

আরও পড়ুন :  ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে না লোকাল, দূরপাল্লার ট্রেন

অনুসন্ধানে এগোলে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য, জানা গিয়েছে ওই দিন সন্ধ্যায় তার মা আর দেড় বছরের দাদার সঙ্গে ছিল সদ্যোজাত কন্যা। তখনই প্রথম সন্দেহ করা হয় তার মা সোনিয়াকে। তিনি দাবি করেছিলেন, শিশুকে দুধ খাওয়ানোর পরেই সে নিস্তেজ হয়ে পড়ে। তখনই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, অথচ ময়নাতদন্তের রিপোর্ট বলছে শিশুর পেটে খাবারের যে অবশিষ্টাংশ, তা মৃত্যুর বহুক্ষণ পূর্বের। তার বয়ানের অসঙ্গতি উল্লেখ করা হলে, পুলিশি জেরার মুখে রবিবার রাতে ভেঙে পড়েন সোনিয়া।

আরও পড়ুন :  রাইটার্স বিল্ডিং-এর কাছে বহুতলের আগুন নিয়ন্ত্রণে

সোনিয়া জানিয়েছেন তার স্বামী প্রভাস বারুই কলকাতা লেদার কমপ্লেক্সের কর্মী। প্রথম সন্তানের জন্ম হওয়ার পর থেকেই অন্য এক মহিলার সঙ্গে সম্পর্ক হয় প্রভাসের। পরিবারের প্রতি প্রভাসের উদাসীনতার ফলে প্রচন্ড অর্থকষ্টে পড়়েন সোনিয়া। তদন্তকারীদের সোনিয়া বলেন, অন্তঃসত্ত্বা অবস্থায় একটি বাড়িতে পরিচারিকার কাজ করতেন তিনি। পরে সেই কাজও বন্ধ হয়ে যায়। এরই মধ্যে জন্ম হয় কন্যাসন্তানের। শিশুর ভরণপোষণের অনিশ্চয়তা তার মধ্যে হতাশার জন্ম দেয়। সেই থেকেই তিনি গলা টিপে খুন করেছেন নিজের শিশুকন্যাকে। সোনিয়ার বয়ান খতিয়ে দেখছে পুলিশ।

You may also like

Leave a Reply!