Home বিদেশ মাঝ রাস্তায় হিন্দু তরুণীকে গুলি করে খুন পাকিস্তানে

মাঝ রাস্তায় হিন্দু তরুণীকে গুলি করে খুন পাকিস্তানে

by banganews

পাকিস্তানে খুন হলেন ১৮ বছর বয়সী এক হিন্দু তরুণীকে। গুলি করে হত্যা করা হয়েছে তাকে। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের সিন্ধ প্রদেশে। জানা গিয়েছে, তরুণীকে অপহরণের চেষ্টা ব্যর্থ হলে তরুণীকে গুলি করে খুন করা হয়। জানা গিয়েছে, মৃত তরুণীর নাম পূজা ওদ। তাঁকে রোহি নামক পাকিস্তানি শহরে মাঝ রাস্তায় গুলি করে খুন করা হয়েছে।

পাকিস্তানে হিন্দুদের উপর অত্যাচারের ঘটনা এই প্রথম নয়। বহুদিন ধরেই পড়শিদেশে অত্যাচারিত হিন্দুরা। এমনকি সংখ্যালঘু সম্প্রদায়ের তরুণীদের জোর করে তুলে নিয়ে গিয়ে ধর্মান্তরিত করে বিয়ের ঘটনাও নতুন নয়। একাধিক মানবাধিকার সংস্থা পাকিস্তান সরকারকে হিন্দু ও অন্যান্য সংখ্যালঘুদের বিরুদ্ধে ক্রমবর্ধমান অপরাধের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ না করার অভিযোগ করেছে।

মর্মান্তিক! চিনে ভেঙে পড়া বিমানের কেউই জীবিত নেই

পাকিস্তানের সিন্ধে ধর্মীয় অত্যাচার খুব বেশী। পিপলস কমিশন ফর মাইনরিটিস রাইটস এবং সেন্টার ফর সোশ্যাল জাস্টিস অনুসারে, ২০১৩ থেকে ২০১৯ সালের মধ্যে জোরপূর্বক ধর্মান্তরের ১৫৬টি ঘটনা ঘটেছে। গোটা পাকিস্তানে যেখানে হিন্দুদের জনসংখ্যা ১.৬ শতাংশ, সেখানে সিন্ধে এই হার ৬.৫১ শতাংশ। এই পরিস্থিতিতে এর আগে সিন্ধ সরকার জোরপূর্বক ধর্মান্তরিত করণকে নিষিদ্ধ ঘোষণার চেষ্টা করলেও কট্টরপন্থীদের চাপের মুখে তা করতে পারেনি।

You may also like

Leave a Reply!