Home পৌরাণিক কাহিনী রাশি অনুযায়ী আরাধনা করুন সিদ্ধিদাতা গণেশের

রাশি অনুযায়ী আরাধনা করুন সিদ্ধিদাতা গণেশের

by banganews

আজ ১০ই সেপ্টেম্বর গণেশ চতুর্থী। সকল দেবতার আগে পূজিত হন শিব ও পার্বতী পুত্র সিদ্ধিদাতা গণেশ। গণেশ চতুর্থীর দিন উপবাস থেকে ভক্তি ভরে শ্রী গণেশ এর আরাধনা করলে ভক্তদের সকল বাধা, বিঘ্ন থেকে রক্ষা করেন একদন্ত৷ তাই যেকোনো পুজো শুরুর আগেই তাকে পুজো করা হয়৷

তিনি “বিঘ্নহর্তা”। সমস্ত বিঘ্ন হরণ করেন৷ সমস্ত বাধা বিঘ্ন থেকে তিনি আমাদের মুক্তি দেন।
সিদ্ধিদাতা গণেশের পুজায় মেলে সংসারের সুখ সমৃদ্ধি, জীবনের সকল কষ্ট, বাধা বিঘ্ন থেকে মুক্তি।

রাশি মেনে কীভাবে পুজো করবেন?

মেষ রাশি

লাল রঙের গণেশ মূর্তি লাল কাপড় দিয়ে বাড়িতে স্থাপন করুন এবং নিবেদন করুন গুড়ের তৈরী লাড্ডু, শুকনো খেজুর, বেদনা,লাল গোলাপ ও ১১টি দুর্বা।

বৃষ রাশি

নীল রঙের গণেশ মূর্তি সাদা কাপড় দিয়ে বাড়িতে স্থাপন করুন। সিদ্ধিদাতা গণেশকে মোদক, সাদা ফুল, সুগন্ধি, নারকেল নাড়ু,মিছরি নিবেদন করুন৷

মিথুন রাশি

এই রাশির জাতক জাতিকারা সবুজ রঙের গণেশ মূর্তি সবুজ কাপড়ে বাড়িতে স্থাপন করুন এবং বিঘ্নহর্তাকে নিবেদন করুন মুগের লাড্ডু, পান, সবুজ এলাচ, দুর্বা, সবুজ রঙের ফল ও ড্রাই ফ্রুটস।

কর্কট রাশি

সাদা রঙের গণেশ মূর্তি গোলাপি কাপড়ে বাড়িতে স্থাপন করুন এবং সিদ্ধিদাতাকে নিবেদন করুন মোদক, মাখন এবং গোলাপ ফুল।

সিংহ রাশি

এই রাশির জাতক জাতিকাদের লাল রঙের গণেশ মূর্তি লাল কাপড়ে বাড়িতে স্থাপন করুন এবং নিবেদন করুন গুড়ের মিষ্টি, ক্যানার ফুল, শুকনো খেজুর ইত্যাদি।

কন্যা রাশি

এই রাশির জাতক জাতিকারা সবুজ রঙের গণেশ মূর্তি সবুজ কাপড়ে বাড়িতে স্থাপন করুন এবং বিঘ্নহর্তাকে নিবেদন করুন সবুজ ফল, মুগের লাড্ডু, পান, সবুজ এলাচ, কিশমিশ, দুর্বা ও ড্রাই ফ্রুটস।

তুলা রাশি

এই রাশির জাতক জাতিকারা নীল রঙের গণেশ মূর্তি সাদা কাপড়ে বাড়িতে স্থাপন করুন এবং গণেশকে নিবেদন করুন লাড্ডু, কলা, সাদা রঙের ফুল, সুগন্ধি ও মিশ্রি।

বৃশ্চিক রাশি

লাল রঙের গণেশ মূর্তি লাল কাপড়ে বাড়িতে স্থাপন করুন। সিদ্ধিদাতাকে নিবেদন করুন গুড়ের তৈরী লাড্ডু, শুকনো খেজুর, বেদানা ও লাল গোলাপ।

ধনু রাশি

এই রাশির জাতক জাতিকারা হলুদ রঙের গণেশ মূর্তি হলুদ রঙের কাপড়ে বাড়িতে স্থাপন করুন এবং নিবেদন করুন হলুদ রঙের ফুল, হলুদ রঙের মিষ্টি, মোদক ও হলুদ কলা।

মকর রাশি

এই রাশির জাতক জাতিকারা নীল রঙের গণেশ মূর্তি নীল কাপড়ে বাড়িতে স্থাপন করুন এবং বিঘ্নহর্তা কে নিবেদন করুন কিসমিস্, সাদা ফুল, তিলের লাড্ডু এবং জেসমিন তেল সিঁদুরের সঙ্গে মিশিয়ে অর্পণ করুন।

কুম্ভ রাশি

নীল রঙের গণেশ মূর্তি নীল রঙের কাপড়ে বাড়িতে স্থাপন করুন এবং গজানন কে খোয়া ক্ষীর, কিশমিশ, সবুজ রঙের ফল, সাদা ফুল, গুড়ের লাড্ডু, সিঁদুর জুঁই তেলে মিশিয়ে অর্পণ করুন।

আরো পড়ুন

করোনা আবহেই গণেশ চতুর্থী, ফল দিয়ে তৈরি মূর্তিতে চমক

মীন রাশি

গাঢ় হলুদ রঙের গণেশ মূর্তি হলুদ রঙের কাপড়ে বাড়িতে স্থাপন করুন এবং নিবেদন করুন গজাননের হলুদ পোশাক, হলুদ ফুল, আমন্ড, হলুদ রঙের মিষ্টি, বেসনের লাড্ডু এবং কলা ।

এভাবে পুজো করুন৷ শুভফল পাবেন সংসারে শ্রীবৃদ্ধি ঘটবে।

You may also like

Leave a Reply!