Home খেলা শুরু মহিলাদের আইপিএল, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

শুরু মহিলাদের আইপিএল, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

by banganews

অবশেষে মহিলাদের আইপিএল সংক্রান্ত দীর্ঘদিনের দাবি মেনে নিতে চলেছে বিসিসিআই। আগামী বছর থেকে শুরু হবে মহিলাদের আইপিএল। ছয়টি দলকে নিয়ে এই প্রতিযোগিতা আয়োজন করতে চায় বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত অনুমোদন হয়েছে। এমনটাই জানিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

আগামী বছর থেকে ছয়টি দলকে নিয়ে মহিলাদের আইপিএল আয়োজন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। এ বারের আইপিএল শুরুর ঠিক একদিন আগে, ২৫মার্চ শুক্রবার মুম্বইতে একইসঙ্গে আয়োজিত হয়েছিল বোর্ডের বার্ষিক সাধারণ সভা ও আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক। বিসিসিআই কর্মকর্তারা মহিলা আইপিএল শুরু করার বিষয়ে আলোচনা করেছিলেন। সেই আইপিএলের বর্তমান ফ্র্যাঞ্চাইজিগুলিকে মহিলাদের দল তৈরির প্রাথমিক প্রস্তাব দেওয়া হবে। এছাড়া মহিলাদের দলের ফ্র্যাঞ্চাইজি নেওয়ার জন্য বিভিন্ন সংস্থা বা ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হবে। এমনটাই জানা গিয়েছে। সেই আলোচনার শেষে বোর্ড সভাপতি সৌরভ সাংবাদিকদের বলেন, “মহিলাদের আইপিএল আয়োজনের ব্যাপারটা বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে পাশ হয়ে গিয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছর থেকে ছয় দলের প্রতিযোগিতা আয়োজন করা হবে।”

 

বিশ্বের সবথেকে দূষিত ভারতের দিল্লি, তালিকায় দ্বিতীয় স্থানে বাংলাদেশের ঢাকা

আইপিএল-এর পর শুরু হওয়া অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ এবং ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্ট এবং দ্য হান্ড্রেডের মতো লিগে গত কয়েক বছর ধরে মহিলাদের প্রতিযোগিতা আয়োজিত হচ্ছে। তবে পুরুষদের মতো আইপিএল আয়োজন করা হচ্ছিল না। অবশেষে মিতালি রাজ, ঝুলন গোস্বামীরা তাঁদের প্রাপ্য সম্মান পেলেন।

You may also like

Leave a Reply!