Home খেলা মেয়েদের বিশ্বকাপে অনন্য ইতিহাস মিতালি রাজের

মেয়েদের বিশ্বকাপে অনন্য ইতিহাস মিতালি রাজের

by banganews

ইতিহাস লিখলেন ভারতীয় মহিলা ক্রিকেট টিমের ক্যাপ্টেন মিতালি রাজ। আইসিসি-র শো-পিস ইভেন্টে সবচেয়ে বেশিবার দেশকে নেতৃত্ব দেওয়ার নজির গড়লেন মিতালি। অস্ট্রেলিয়ার বেলিন্ডা ক্লার্ককে টপকে গেলেন মিতালি। বেলিন্ডা বিশ্বকাপের আসরে ২৩ ম্যাচে অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন ছিলেন। এদিন ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের বিরুদ্ধে মিতালি ২৪ তম ম্যাচে ভারতকে নেতৃত্ব দিলেন।

মিতালি তাঁর কেরিয়ারের ছ’নম্বর বিশ্বকাপ খেলছেন। কিংবদন্তি সচিন তেন্ডুলকর ও জাভেদ মিঁয়াদাদের রেকর্ড ছুঁয়েছেন তিনি। বেলিন্ডা বিশ্বকাপে অজিদের ২৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে ১৪ ম্যাচে জিতিয়েছেন। তাঁর ক্যাপ্টেনসিতে অজি মহিলা দল ১৯৯৭ ও ২০০৫ সালে বিশ্বকাপ জেতে। মিতালি ও বেলিন্ডা, এই দুই ক্রিকেটারই মেয়েদের বিশ্বকাপে সবচেয়ে বেশিবার দেশকে নেতৃত্ব দিয়েছেন।

 

‌ফের নাইট কার্ফু শিথিলের পথে রাজ্য সরকার

উল্লেখ্য, স্মৃতি মন্ধনা ও হরমনপ্রীত কউরের জোড়া সেঞ্চুরিতে ভর করে ভারত ৮ উইকেট হারিয়ে ৩১৭ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের বিরুদ্ধে। হ্যামিলটনের সিডন পার্কে মেয়েদের বিশ্বকাপের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছে মিতালি রাজের ভারত। স্মৃতি-হরমনপ্রীত এদিন ব্যাট হাতে শুধু ঝড়ই তুললেন না, একাধিক রেকর্ডে নিজেদের নাম লেখালেন দেশের দুই তারকা ব্যাটার।

You may also like

Leave a Reply!