Home কলকাতা রাইটার্স বিল্ডিং-এর কাছে বহুতলের আগুন নিয়ন্ত্রণে

রাইটার্স বিল্ডিং-এর কাছে বহুতলের আগুন নিয়ন্ত্রণে

by banganews

কলকাতা, ১০ অগাস্ট,২০২০ : কলকাতার পোল্লক স্ট্রিটের এক বহুতলে আগুন। বহুতলটি রাইটার্স বিল্ডিং-এর পিছনে। বহুতলের তৃতীয় ও চতুর্থ তলে আগুন লেগেছিল। তবে তা এখন নিয়ন্ত্রণে। জানিয়েছেন রাজ্যের মন্ত্রী। আগুন নেভাতে সেখানে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা দল। আনা হয় দমকলের ২০টি ইঞ্জিন। ভেঙেছে বহুতলের ক্ষতিগ্রস্ত শেডের অংশ বিশেষ।

আরও পড়ুন :  আই ফোনের ১২’র নয়া সিরিজে ব্যবহৃত হতে পারে চাইনিজ ন্যাভিগেশন সিস্টেম BeiDou

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছে, দমকলকর্মীদের তৎপরতায় আগুন ছড়িয়ে পড়া আটকানো গেছে। ঘটনাস্থলে এসে পৌঁছয় কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা দল। দূর থেকে দেখা যায় আগুনের লেলিহান শিখা। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ।বহুতলটির অবস্থান রাইটার্স বিল্ডিংয়ের পিছন দিকে। অঞ্চলটি ঘনবসতিপূর্ণ। আগুন ছড়িয়ে গেলে গুরুতর বিপদের আশঙ্কা ছিলই। তাই একাধিক দিক থেকে হোস পাইপ দিয়ে জল স্প্রে করে আগুন নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করা হয়। বহুতলটির যে তলে প্রথম আগুন লেগেছিল, সেই তলটি ইতিমধ্যেই সম্পূর্ণ ভস্মীভূত। এটি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের অ্যানেক্স বিল্ডিং ছিল। পুরোনো এই বহুতলে রয়েছে একাধিক অফিস ও ব্যাঙ্কের শাখা।

আরও পড়ুন :  ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে না লোকাল, দূরপাল্লার ট্রেন

জানা যাচ্ছে, আগুন লাগার সময় বহুতলে কেউ ছিলেন না। দমকল হেডকোয়ার্টারের তরফে জানানো হচ্ছে, বহুতলে কোন ব্যক্তির আটকা থাকার খবর মেলেনি। তবুও অকুস্থলে কেউ আটকে পড়েছেন কিনা তা দেখতে সার্চলাইট আনা হয়েছে। বিল্ডিংয়ের যে দিকে আগুন লেগেছে তার একদিকে রয়েছে পোদ্দার কোর্ট ও অন্যদিকে টিবোর্ড।

You may also like

Leave a Reply!