Home কলকাতা তীব্র বিস্ফোরণে উড়ে গেল বেলেঘাটা ক্লাবঘরের ছাদ

তীব্র বিস্ফোরণে উড়ে গেল বেলেঘাটা ক্লাবঘরের ছাদ

by banganews

কলকাতা ১৩ অক্টোবর ২০২০:  তীব্র বিস্ফোরণে উড়ে গেল বেলেঘাটা ক্লাবঘরের ছাদ। বেলেঘাটা গান্ধী ময়দানের কাছে একটি দোতলা ক্লাবে বিস্ফোরণের আওয়াজে আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষ। 150 বেলেঘাটা মেইন রোডের ওই ক্লাবের নাম বেলেঘাটা গান্ধী ময়দান ফ্রেন্ডস সার্কেল। প্রাথমিকভাবে পুলিশের অনুমান কোন ধরনের বিস্ফোরক রাখা ছিল ক্লাবের ওই ঘরে।

আরও পড়ুন মমতার কথায় সুরে এবার পুজোর অ্যালবাম সৃষ্টি

স্থানীয় বাসিন্দারা জানান, সকাল সাতটা নাগাদ তীব্র আওয়াজ শুনতে পেয়ে বাড়ির বাইরে বেরিয়ে আসেন তারা। দেখা যায় ক্লাবের দোতলার একটি ঘরের ছাদের একাংশ উড়ে গেছে। দেওয়ালের একাংশ ভেঙে গেছে, ভেতরের দেয়ালে তাপে পুড়ে যাওয়ার মতন কালো দাগ। স্থানীয় সূত্রে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বেলেঘাটা থানার পুলিশ। খবর দেওয়া হয়েছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ এবং বোম ডিসপোজাল স্কোয়াডে।

ক্লাবের সঙ্গে যুক্ত কয়েকজন দাবি করেন ওই ঘরে গ্যাস সিলিন্ডার রাখা ছিল। কোনোভাবে সেই গ্যাস সিলিন্ডার ফেটে গিয়েছে। ক্লাব সদস্যদের অন্য অংশের দাবি, ওটা বাচ্চাদের কম্পিউটার শেখার জায়গা, বোম রাখার অভিযোগ ভিত্তিহীন। সেইসঙ্গে তারা বলেন, হতে পারে বাইরে থেকে কোন দুষ্কৃতী দেওয়ার লক্ষ্য করে বোমা ছুঁড়ে পালিয়ে গেছে।

আরও পড়ুন ক্লাস শুরুর পক্ষে সওয়াল মাধ্যমিক পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের

বেলেঘাটা থানার আধিকারিকরা এ বিষয়ে কোনো মন্তব্য করেন নি। কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার আধিকারিকদের একাংশ সন্দেহ করছেন, ক্লাবে কোন ধরনের বিস্ফোরক রাখা ছিল। এলাকার বাসিন্দাদের একাংশের দাবিও এমনটাই৷ তবে কলকাতা পুলিশের শীর্ষ কর্তারা জানিয়েছেন, ফরেনসিক বিশেষজ্ঞদের মতামত ছাড়া বলা সম্ভব নয় কী কারনে ঘটেছে এই বিস্ফোরণ।

You may also like

Leave a Reply!