Home কলকাতা মমতার কথায় সুরে এবার পুজোর অ্যালবাম সৃষ্টি

মমতার কথায় সুরে এবার পুজোর অ্যালবাম সৃষ্টি

by banganews

কলকাতা ১৩ অক্টোবর ২০২০

পুজো উপলক্ষে মমতা ব্যানার্জির কথা ও সুরে গানের অ্যালবাম প্রকাশিত হল। অ্যালবামের নাম সৃষ্টি। ৭টি গান নিয়ে তৈরি এই অ্যালবাম। যে সব প্রথিতযশা শিল্পীরা গান গেয়েছেন তাঁরা হলেন, লোপামুদ্রা, রূপঙ্কর, মনোময়, দেবজ্যোতি ও ইন্দ্রনীল।

সোমবার নজরুল মঞ্চে এই অ্যালবাম মুখ্যমন্ত্রী প্রকাশ করেন৷ পুজো এল, সকল বাধা ছিন্ন করে, শুভ জন্মদিন, ও মাঝি রে, বন্ধু ওগো বন্ধু, এ মাটি এমন মাটি এমন সব সুন্দর গান দিয়ে সাজানো এই অ্যালবাম।

আরো পড়ুন – ড্রোন থেকে নজর রাখবে পুজোর পুলিশ

এদিন একসঙ্গে মনোময় ও দেবজ্যোতি গাইলেন সকল বাধা ছিন্ন করে। বন্ধু ওগো বন্ধু শোনালেন রূপঙ্কর, মনোময়। দুজনেই বললেন, ‘‌এই প্রথম মঞ্চে দাঁড়িয়ে আমরা একসঙ্গে গাইলাম।’ মনোময় বললেন, ‘‌এই গানগুলির মধ্যে পুজোর গন্ধ আছে।’‌ রূপঙ্কর বললেন, ‘‌গানগুলি আমার খুব প্রিয়।’‌ সঞ্চালনা করার ফাঁকে ইন্দ্রনীল বলেন, ‘‌গাড়িতে যেতে যেতেই আমাদের প্রিয় দিদি কয়েকটি গান লিখে ফেলেছেন।  ইন্দ্রনীল, রূপঙ্কর এক সঙ্গে গাইলেন ‘‌এ মাটি কেমন মাটি’‌।

আরো পড়ুন – পুজোর প্রাক্কালে বাজলো তোমার আলোর বেণু

গানগুলি শুনে চেয়ার থেকে উঠে দাঁড়িয়ে সকলেই করতালি দিয়ে অভিনন্দন জানান মমতাকে। এই অস্থির সময়ে গুরুদায়িত্ব সামলেও মমতা গান লিখছেন সুর দিচ্ছেন মানুষের কথা ভেবে পুজোর আনন্দ উপহার দিচ্ছেন, এ কাজের জন্য তাঁকে কুর্ণিশ৷ উপরি পাওনা, কিশোর কুমারের গাওয়া ‘‌এই যে নদী’‌ গানটি গেয়ে গৌতম ঘোষ সবাইকে মাতিয়ে দেন।

 

You may also like

Leave a Reply!