Home কলকাতা হাথরাসের ঘটনার প্রতিবাদে পথে নামছেন মমতা

হাথরাসের ঘটনার প্রতিবাদে পথে নামছেন মমতা

by banganews

কলকাতা, ২ অক্টোবর, ২০২০ঃ আগামীকাল পথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যিনি মেয়েদের জন্য কন্যাশ্রী, রূপশ্রী, সবুজ সাথীর মতন একের পর এক উদ্যোগ নিয়েছেন তিনি হাথরাসের ঘটনায় গর্জে উঠবেন এটাই স্বাভাবিক।
হাথরাসে এক দলিত তরুণীকে প্রায় দুই সপ্তাহ আগে গণধর্ষণ এবং নির্যাতন করা হয়েছিল। মঙ্গলবার দিল্লির একটি হাসপাতালে নির্যাতিতার মৃত্যু হলে দেশজুড়ে নিন্দা এবং প্রতিবাদের ঝড় ওঠে৷ মমতা বন্দ্যোপাধ্যায় এর প্রতিবাদ এক্ষেত্রে বিশেষ সংযোজন।

আরও পড়ুন পুজোর মুখে আরও ২০০ ট্রেন , বড় ঘোষণা ভারতীয় রেলের

আজ নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার জন্য হাথরাসে যেতে চেষ্টা করলে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েনকে উত্তরপ্রদেশ পুলিশ বাধা দেয়। তৃণমূলের সাংসদদের একটি প্রতিনিধি দল এসেছিলেন শোকগ্রস্ত পরিবারের পাশে দাঁড়াতে এবং তাদের সমবেদনা জানাতে। কিন্তু উত্তরপ্রদেশ পুলিশ তাদের হাথরাসে প্রবেশে বাধা দান করে৷ অভিযোগ, হেনস্থা করা হয় ডেরেক ও’ব্রায়েন সহ অন্যান্য সাংসদদের৷ শুধু তৃণমূলের সাংসদদেরকেই বাধা দিয়েছে পুলিশ তা নয়, সাংবাদিকদের প্রবেশেও বাধাদান করা হয়।
অন্যদিকে নির্যাতিতার পরিবার অভিযোগ এনেছে পুলিশ জোর করে মৃতদেহ তাড়াতাড়ি দাহ করে দিয়েছে৷ গ্রামের বাড়িতে নিয়ে যেতে চাইলেও সেই অনুমতি বা সময় তাদের দেওয়া হয়নি৷

You may also like

Leave a Reply!