Home বঙ্গ ব্রেকিংঃ সাংগঠনিক বৈঠকে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব, এলাকাভিত্তিক প্রচারে জোর

ব্রেকিংঃ সাংগঠনিক বৈঠকে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব, এলাকাভিত্তিক প্রচারে জোর

by banganews

বঙ্গ নিউস, ২ অক্টোবর, ২০২০ঃ  করোনা আবহে রাজ্যসহ দেশজুড়ে আর্থ-সামাজিক সঙ্কট অব্যাহত। তারই মধ্যে এগিয়ে আসছে একুশের বিধানসভা নির্বাচন। সেই কথা মাথায় রেখে আর দেরি না করে জোরকদমে ময়দানে নেমে পড়তে চায় তৃণমূল কংগ্রেস। দলীয় নেতা-কর্মীদের চাঙ্গা করতে ও তাঁদের দায়িত্ব বুঝিয়ে দিতে শুক্রবার জরুরি বৈঠক করল তৃণমূল নেতৃত্ব। ছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সী সহ দলের শীর্ষ নেতারা এবং সব বিধায়ক ও সব জেলার তৃণমূল সভাপতিরা।

আরও পড়ুন করোনা আক্রান্ত পরিষদীয় মন্ত্রী তাপস রায়

সবস্তরের দলীয় নেতা-কর্মীদের সুব্রত বক্সী সাফ নির্দেশ দেন, দলের অন্দরে ভুল বোঝাবুঝি যেন দল এবং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নীতি-আদর্শকে ক্ষতিগ্রস্ত না করে। কার্যত হাতজোড় করে সকলকে অনুরোধ করেন সুব্রত বক্সী।
দলের সাংগঠনিক কাজ নিয়ে সবস্তরের নেতা-কর্মীদের একাধিক নির্দেশ দেয় শীর্ষ নেতৃত্ব। অঞ্চল কমিটিকে ব্লক কমিটি গড়ার ও ব্লক কমিটিকে বুথ কমিটি গড়ার নির্দেশ দেওয়া হয়েছে। যত দ্রুত সম্ভব শেষ করতে হবে এই কাজ। এলাকাভিত্তিক কর্মী সমাবেশ করারও নির্দেশ দেওয়া হয়েছে।
রাজ্য সরকারের পথশ্রী প্রকল্প নিয়ে একগুচ্ছ নির্দেশিকা দেওয়া হয় এদিনের বৈঠকে। দলীয় বিধায়কদের পথশ্রী প্রকল্পের কাজ সরেজমিনে খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়। ডিসেম্বর থেকে ফের শুরু হবে রাস্তা সারাইয়ের কাজ। প্রত্যেক বিধায়ককে রাস্তার কাজের ভিডিও রেকর্ডিং ফেসবুকের মাধ্যমে সরাসরি দেখাতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন আজ খুলল আলিপুর সহ রাজ্যের সব চিড়িয়াখানা

পাশাপাশি, ১৬ নভেম্বর থেকে যে বিধানসভা নির্বাচনের ভোটার লিস্টের কাজ শুরু হবে সেদিকেও নজর রাখতে হবে নেতাদের।
শনিবার দুপুর ২টো-৩টের মধ্যে প্রত্যেক জেলায় কর্মসূচি পালন করবেন তৃণমূল নেতা-কর্মীরা। ব্লক ও ওয়ার্ডভিত্তিক পথসভা, মিছিল ও সমাবেশ হবে দলিতদের ওপর অত্যাচারের প্রতিবাদ সহ বিভিন্ন ইস্যুতে। কলকাতাতেও একই ইস্যুতে কর্মসূচি পালিত হবে সকাল ১১টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত। বাড়ি বাড়ি গিয়ে দলের উন্নয়নমূলক কাজ ও বিভিন্ন সাম্প্রতিক ইস্যুতে প্রচারেরও নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়-সুব্রত বক্সীরা।

You may also like

Leave a Reply!