Home কলকাতা এই প্রথম কলকাতায় প্লাজমা দিলেন মেট্রোকর্মীরা

এই প্রথম কলকাতায় প্লাজমা দিলেন মেট্রোকর্মীরা

by banganews

কলকাতা মেট্রোর তরফে সুড়ঙ্গ নির্মাণ কাজ থমকে গেছে আগেই। কোভিডের হানায়। তবে মারণ কোভিড উপেক্ষা করে শুরু হয়ে গেল তাঁদের আরও একটি নতুন কাজ। প্লাজমা দান। মেট্রোরেলের তরফে কলকাতায় শুভনারায়ণ শাহ এবং নিজামউদ্দিন প্রথম তাঁদের প্লাজমা দান করলেন মেডিকেল কলেজে। এঁরা দুজনেই একসময়ের করোনা আক্রান্ত। জানা গিয়েছে, সদ্য সুস্থ হয়ে ওঠা আরও কয়েকজন মেট্রোকর্মী প্লাজমা দান করতে তৈরি।

আরও পড়ুন :  মেডিকেল কলেজ করোনা হাসপাতালের অধ্যক্ষ বদল

লকডাউন অধ্যায়ে দীর্ঘ দিন ধরে বন্ধ ছিল মেট্রোর সুড়ঙ্গ নির্মাণের কাজ। আনলক অধ্যায়ে কাজ শুরু হয়েছিল। যদিও তার মধ্যে বউবাজারের কাজ শুরু হয়ে প্রথমেই থমকে যায়। কারণ কোভিড ১৯ আক্রান্ত হয় এখানে কাজ করা কর্মীরা। ধীরে ধীরে বিভিন্ন জায়গায় প্রকল্পের কাজ যারা করেছিলেন তাদের অনেকেই আক্রান্ত হয়ে পড়েন। ফলে বিভিন্ন ক্ষেত্রে কাজ শুরু হলেও সেই কাজ থমকে যায়। আপাতত কাজ বন্ধ সেই প্রকল্পের। এরই মধ্যে যে যে কর্মী করোনা আক্রান্ত হয়েছিলেন, তাঁদের অনেকেই সুস্থ হয়ে গিয়েছেন। এদের মধ্যে অন্যতম হলেন শুভনারায়ণ শাহ।

আরও পড়ুন :  তৃণমূলের মুখপাত্র হলেন নুসরত জাহান, কুণাল ঘোষ

অ্যাফকনসের এই কর্মী প্রথমে নিজের বাড়িতেই জানাননি যে তিনি করোনা আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়ে ফিরেও আসেন কোম্পানির মেসে। বিভিন্ন পত্র-পত্রিকা ও টেলিভিশন চ্যানেলে তিনি দেখেন অনেকেই আক্রান্ত হচ্ছেন। চিকিৎসকরা চাইছেন যেন সুস্থ হয়ে ওঠা ব্যক্তিরা প্লাজমা দান করেন। তার পরেই প্লাজমা দান করা মনঃস্থির করেন শুভনারায়ণ। ইতিমধ্যেই কলকাতা মেডিকেল কলেজে তিনি প্লাজমা দান করে শুভনারায়ণ জানিয়েছেন, “করোনাকে ভয় পেলে চলবে না। করোনাকে সাহস করে দুরে ঠেলে দিতে হবে। আমি যখন পেরেছি, বাকিরাও পারবে। তবে যারা সুস্থ হয়ে উঠেছেন তাদের এগিয়ে আসতে হবে আমার মতো। প্লাজমা দান করুক তাতে অনেক মানুষের উপকার হবে।” শুভনারায়ণের এই কাজে খুশি তার কোম্পানি।

আরও পড়ুন : করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন এসএসকেএম’র এক নার্স

সংস্থার ইস্ট ওয়েস্ট প্রকল্পের ম্যানেজার সত্যনারায়ণ কানওয়ার জানিয়েছেন, “আমরা কর্মীদের সমস্ত ধরণের সুবিধা দিয়ে থাকি। আইসোলেশন সেন্টার আমাদের সব সুবিধা আছে। কর্মীদের স্বাস্থ্যের ব্যপারে সমস্ত নজর আমাদের আছে। এরই মধ্যে আমাদের সংস্থার কর্মীরা প্লাজমা দান করছেন এটা আমাদের সংস্থার পক্ষেও দারুণ ব্যপার।”
প্রসঙ্গত এই প্রথম রাজ্যের কোনও নির্মাণ সংস্থার কর্মী প্লাজমা দান করলেন।

 

You may also like

Leave a Reply!