Home কলকাতা করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন এসএসকেএম’র এক নার্স

করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন এসএসকেএম’র এক নার্স

by banganews

কোভিড-১৯ সংক্রমণের ফলে এবার মৃত্যু হল কোলকাতার এসএসকেএম হাসপাতালের এক নার্সের। সরকারি হাসপাতালে রোগীদের অক্লান্ত পরিষেবা দিতে গিয়ে এই মারণব্যাধি সংক্রামিত হয় প্রিয়াঙ্কা মণ্ডল নামে ওই নার্সের দেহে। করোনার উপসর্গ তার মধ্যে প্রকট হলে কালবিলম্ব না করেই সরাসরি পরীক্ষা করান তিনি, রিপোর্ট আসে পজিটিভ। বিগত দশ দিন যাবৎ করোনার শুশ্রূষার জন্য বেলেঘাটা আইডি হাসপাতালে তাকে চিকিৎসাধীন রাখা হয়। অবস্থা ক্রমেই খারাপের দিকে যাওয়ায় এই তরুণী নার্সকে রাখা হয়েছিল আইসিইউতে। সংক্রমণ বাড়াবাড়ি পর্যায়ে পৌঁছালে ওনাকে ভেন্টিলেশন সাপোর্ট দিতে হয়। মঙ্গলবার ভোরবেলায় দীর্ঘলড়াইয়ের অবসানে মৃত্যু হয় তার। এসএসকেএম হাসপাতালের কার্ডিওলজি বিভাগের ইনটেনসিভ কেয়ার ইউনিটে কর্মরতা ছিলেন প্রিয়াঙ্কা।

আরও পড়ুন :  ভারতের পাঁচ জায়গায় হবে অক্সফোর্ড এর তৈরি করোনা ভ্যাক্সিনের ট্রায়াল

এই রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসক, নার্স বা স্বাস্থ্যকর্মীদের মৃত্যুর ঘটনা ইতিপূর্বে বহুবার ঘটেছে।এমনকি সরকারি স্বাস্থ্য ভবনের একাধিক আধিকারিক সংক্রমিত ও এক আধিকারিকের মৃত্যু পর্যন্ত হয়েছে। এবার কোভিড মৃত্যুর তালিকায় সংযোজিত হল এসএসকেএমের এক নার্সের নাম।

দায়িত্বশীল নার্স হিসেবে প্রিয়াঙ্কা মন্ডলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এসএসকেএম হাসপাতালের সুপার রঘুনাথ মিশ্র। তিনি বলেন যে প্রয়াত প্রিয়াঙ্কার অ্যাজমার সমস্যা ছিল। তবু রোগীদের পরিষেবা দিতে প্রাণের ঝুঁকি নিয়ে কাজে এগিয়ে এসেছিলেন তিনি। জানা যাচ্ছে গত ১৬ তারিখ হাসপাতালেই তার প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। তখনই তাকে এসএসকেএমের কার্ডিওলজি বিভাগের কেবিনে ভর্তি করা হয়। এরপর করোনা সন্দেহ হলে তার শ্লেষ্মার নমুনা সংগ্রহ করে পাঠানো হয় কোভিড-১৯ পরীক্ষার জন্য। এই মাসের ১৮ তারিখ নাগাদ রিপোর্ট আসে, তাতে বলা হয় প্রিয়াঙ্কা পজিটিভ।

আরও পড়ুন : দেশের করোনা পরিস্থিতি

রঘুনাথবাবু আরও বলেন,  “এসএসকেএম হাসপাতাল কোভিড চিকিৎসার জন্য খুলে না দেওয়া হলেও সেখানে অন্য অনেক রোগী আসেন যাদের মধ্যে করোনার উপসর্গ থাকছে। এমনকি টেস্টের পর দেখা যাচ্ছে তারা পজিটিভ। ফলে মারাত্মক ঝুঁকির মধ্যে দিয়েই কাজ করে যেতে হচ্ছে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের।”

You may also like

Leave a Reply!