Home আবহাওয়া বাংলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

বাংলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

by banganews
বৃষ্টি হলেও আবহাওয়ার আদ্রতার পরিমাণ কমছে না। মৌসুমি বায়ুর প্রভাবে উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টিপাত হলেও, দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা সেভাবে পাওয়া যাচ্ছে না। মাঝে অল্প সময়ের বৃষ্টিতে সাময়িক তাপমাত্রা কমলেও, রাত পোহালেই আবারও সেই ভ্যাপসা গরম।
      মঙ্গলবার সকাল থেকেই কলকাতা শহরে রোদ ঝলমলে আকাশ দেখা যাচ্ছে। সেই সঙ্গে রয়েছে আদ্রতা জনিত অস্বস্তিও। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাংলার বেশ কিছু জায়গায় বজ্র বিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির আভাস দিচ্ছেন আবহাওয়াবিদরা।
     কলকাতা, হাওড়া, হুগলি-সহ একাধিক জেলায় হালকা থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা  নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে রয়েছে আগাম বৃষ্টির সতর্কতা। উত্তরবঙ্গের জন্য কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। পাশাপাশি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে দার্জিলিং ও কালিম্পং জেলায়। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে নদীগুলিতে জলস্ফীতি দেখা গিয়েছে। রয়েছে বন্যার আশঙ্কাও।

You may also like

Leave a Reply!