Home আবহাওয়া বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত  বৃষ্টির সম্ভাবনা বাংলায়

বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত  বৃষ্টির সম্ভাবনা বাংলায়

by banganews
গতকাল রাতের বৃষ্টিতে কিছুটা হলেও ঠাণ্ডা হয়েছে বাংলার প্রকৃতি। ভ্যাপসা গরম থেকে মিলেছে মুক্তি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে যে, উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টি চলবে আরও চব্বিশ ঘন্টা। বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। সোম ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চলের পাশাপাশি উত্তরবঙ্গ লাগোয়া ও পশ্চিমের বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
      সোমবার সকাল থেকেই কলকাতা শহরের আকাশ মেঘলা। বৃষ্টির জেরে বেশ ঠাণ্ডা আবহাওয়া বিরাজ করছে সর্বত্রই। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাংলার বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির আভাস দিচ্ছেন  আবহাওয়াবিদরা।
     কলকাতা, হাওড়া, হুগলি-সহ একাধিক জেলায় হালকা থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে দক্ষিণের বেশ কয়েকটি জেলা নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে রয়েছে আগাম বৃষ্টির সতর্কতা। পাশাপাশি উত্তরের বেশ কয়েকটি জেলা, যেমন- দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পংতে প্রবল বৃষ্টিপাতের ইঙ্গিত দিচ্ছে হাওয়া অফিস। আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গল ও বুধবার উত্তরবঙ্গে বৃষ্টি কিছুটা কমলেও সপ্তাহান্তে আবারও  অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৷

You may also like

Leave a Reply!