Home আবহাওয়া আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের কিছু জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা 

আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের কিছু জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা 

by banganews
প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ। আগামী ৪৮ ঘণ্টায় অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এই ৫ জেলায় প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টায় জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা৷ সোমবার পর্যন্ত উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গেও বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে বীরভূম ও মুর্শিদাবাদে৷
উত্তর পূর্ব ভারত সাগরের নিম্নচাপ রয়েছে। ঘূর্ণাবর্ত রয়েছে হরিয়ানা ও ওড়িশায়। অতি সক্রিয় মৌসুমী অক্ষরেখা।এর প্রভাবে গুজরাট উপকূলে সৌরাষ্ট্র ও কচ্ছ এলাকায় আগামী দু-তিন দিন অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বিশেষ করে আসাম, মেঘালয় ও অরুণাচল প্রদেশের অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সিকিম ও উত্তরবঙ্গের শনিবার পর্যন্ত প্রবল বৃষ্টির আশঙ্কাও থাকছে৷ ভারী বৃষ্টি হবে বিহার উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডেও।
বৃষ্টিতে দার্জিলিং,কালিম্পং এসব জায়গায় পার্বত্য ধসের আশঙ্কা। সেই সঙ্গে উত্তরবঙ্গের নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে। উত্তরবঙ্গের নদী গুলির জলস্তর বৃদ্ধি পাওয়ায় বেশ কিছু এলাকায় বন্যার প্রবল সম্ভাবনা রয়েছে।
কলকাতায় আকাশ আংশিক মেঘলা এবং আর্দ্রতার জন্য অস্বস্তি থাকবে চরমে। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২  ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৬ থেকে ৯২ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে সামান্য।
আবহাওয়া সূত্রে খবর, আগামী দুদিন ভারী বৃষ্টি হবে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। রবি ও সোমবারেও ভারী বৃষ্টি হবে আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে। বজ্রবিদ্যুৎ এর আশঙ্কা থাকছে মালদা ও দুই দিনাজপুরে।
সোমবার পূর্ব পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি বাড়বে।

You may also like

Leave a Reply!