Home আবহাওয়া ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে, পাশাপাশি দক্ষিণবঙ্গেও বাড়বে বৃষ্টির পরিমাণ

ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে, পাশাপাশি দক্ষিণবঙ্গেও বাড়বে বৃষ্টির পরিমাণ

by banganews

মানুষের ধৈর্যের পরীক্ষা নিচ্ছে আবহাওয়া। রাজ্যে বর্ষা এসেও যেন আসছে না। প্রতিদিনই হালকা বৃষ্টিতে বাতাসে আদ্রতা বৃদ্ধি পাচ্ছে, বাড়ছে ভ্যাপসা গরম। তবে আগামী কয়েকঘন্টার মধ্যে বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।বঙ্গোপসাগরের নিম্নচাপ এবং সেই সঙ্গে দিক পরিবর্তিত করা মৌসুমি বায়ু এই দুইয়ের প্রভাবেই রাজ্যে বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই আশা রাখছে হাওয়া অফিস। কমবে তাপমাত্রার পারদও।

আরও পড়ুন মুখ্যমন্ত্রী তাঁর নিয়মিত খোঁজ নেন, মমতার প্রশংসায় পঞ্চমুখ রাজ্যপাল ধনখড়

মঙ্গলবার সকাল থেকেই কলকাতা শহরের আকাশ মেঘাচ্ছন্ন। বিগত কয়েকদিন ধরে বৃষ্টি শুরু হয়েছে। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাংলার বেশ কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে হালকা বৃষ্টি এবং সেইসঙ্গে বজ্রপাত সহ ঝড় বৃষ্টির আভাস দিয়েছে হাওয়া অফিস।
মঙ্গলবার আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা বলে জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতর থেকে আরও জানানো হয়েছে যে, বুধবার এবং বৃহস্পতিবার দার্জিলিং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অর্থাৎ উত্তরের পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পঙের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বাড়বে বৃষ্টির পরিমাণ।

You may also like

Leave a Reply!