Home বিনোদন চলে গেলেন বাংলাদেশের প্লে ব্যাক সম্রাট অ্যান্ড্রু কিশোর, ভুগছিলেন দুরারোগ্য ব্লাড ক্যান্সারে

চলে গেলেন বাংলাদেশের প্লে ব্যাক সম্রাট অ্যান্ড্রু কিশোর, ভুগছিলেন দুরারোগ্য ব্লাড ক্যান্সারে

by banganews

বাংলাদেশের প্রখ্যাত গায়ক অ্যান্ড্রু কিশোরকে বলা হত বাংলাদেশের ‘প্লেব্যাক সম্রাট’। বেশ কয়েকদিন যাবৎ মারণ ক্যানসারে ভুগছিলেন বাংলাদেশের এই জনপ্রিয় গায়ক। অবশেষে সোমবার সন্ধ্যাবেলায় অন্তিম নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। দীর্ঘদিন থেকেই তার শারীরিক অবস্থার ক্রমঅবনতি হচ্ছিল, দুরারোগ্য ক্যানসারের লাস্ট স্টেজে প্রাণপণ লড়ছিলেন তিনি। হাসপাতালে তাকে লাইফ ও অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখা হয়েছিল, তবুও সব চেষ্টা ব্যর্থ করে, তার ভক্তদের চিরবিদায় জানালেন অ্যান্ড্রু কিশোর।

আরও পড়ুন বাংলার শুটিংয়ে থাকতে পারেন ৪০ জন

কিশোরের অগ্রজ বোনের স্বামী ডক্টর প্যাট্রিক বিপুল বিশ্বাস কিশোরের মৃত্যুর খবরটি সর্বসমক্ষে আনেন। শরীরিক অবস্থার একাধিক জটিলতা নিয়ে  কিশোর ২০১৯ সালে সিঙ্গাপুর যান, নানা পরীক্ষা-নিরীক্ষার পর তার শরীরে নন-হজকিন লিম্ফোমা নামের ব্লাড ক্যানসার ধরা পড়ে। সিঙ্গাপুরের এক বড় হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক লিম সুন থাইয়ের অধীনে তার চিকিৎসা শুরু হয়, এবং দীর্ঘদিন সেই চিকিৎসা চলার পরে গত ১১ ই জুন রাতে সিঙ্গাপুর থেকে দেশে ফেরে কিশোর। সিঙ্গাপুরে থাকাকালীন সময়েই তাকে ডাক্তাররা জানান যে, লিম্ফোমা ফিরে আসছে ফলে দ্রুত ক্যানসার তার ডান দিকের লিভার এবং স্পাইনাল কর্ডে ছড়াচ্ছে। সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকতে থাকতেই তিনি বুঝতে পারছিলেন যে তার সময় ফুরিয়ে আসছে। তার স্ত্রী জানান যে তাকে কিশোর বলেছিল জলদি সেখান থেকে রিলিজ করাতে যাতে সে তার নিজের দেশেই মরতে পারে। সবশেষে দেশে ফিরেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।

আরও পড়ুন অন্ধকার শৈশবে শুধুই পাউরুটি আর পেঁয়াজি, নিজের অতীত নিয়ে অকপট বলিউডের একমাত্র মাস্টারজি সরোজ খান

মৃত্যুর একদিন আগেও তিনি ফেসবুকে পোস্ট করেছিলেন তার শেষ বার্তা। সেখানে তিনি লেখেন, এটাই তার শেষ পোস্ট, এর পর আর কিছু বলা বা লেখার মত মানসিক অবস্থা তার থাকবে না। এখনও মাঝে মাঝে সবকিছু তার দুঃস্বপ্ন মনে হয়, তিনি হয়তো থাকবেন না অথচ কিশোর থেকে যাবে। বাস্তবেই ঠিক এই লেখার একদিনের মধ্যেই সকলকে ছেড়ে চলে গেলেন অ্যান্ড্রু কিশোর।

You may also like

Leave a Reply!