Home কলকাতা ফের বিতর্কে জড়ালেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

ফের বিতর্কে জড়ালেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

by banganews

ফের বিতর্কে জড়ালেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বিতর্কে উঠে এল রাজভবনের প্রসঙ্গও। তরজার শুরু একটি বৃক্ষরোপণ অনুষ্ঠানে রাজ্যপালের উপস্থিতি থাকা নিয়ে। প্রথমত,বিতর্কিত শিল্পপতি পবন রুইয়ার স্ত্রীর উদ্যোগে এই আয়োজিত হয়েছিল এই বৃক্ষরোপণ অনুষ্ঠান। দ্বিতীয়ত গোটা দেশ জুড়ে করোনা সংক্রমণ রুখতে যেখানে সোশ্যাল ডিস্টেন্স অর্থাৎ একে ওপরের থেকে সামাজিক দূরত্ব মেনে চলার কথা সরকারের তরফ থেকে বলা হচ্ছে এই পরিস্থিতিতে একজন রাজ্যপাল কী করে এমন অনুষ্ঠানে যোগদান করলেন?

আরো পড়ুন – হাওড়া ডিভিশনে খুব শীঘ্রই চালু হতে চলেছে লোকাল ট্রেন এমনই জানিয়েছে পূর্ব রেল।

প্রসঙ্গত এই শিল্পপতি পবন রুইয়া একাধিকবার জড়িয়েছেন নজিরবিহীন বিতর্কে। একের পর এক। ২০০৩ সালে পবন রুইয়া দমদমের জেশপ ফ্যাক্টরি অধিগ্রহণ করেন। তবে এই বৃহৎ সংস্থার দায়িত্বভার গ্রহণ করলেও অভিযোগ ওঠে কোনো শিল্প গড়ার নাকি উদ্যোগই নেননি তিনি। এরপরেই তাঁকে ঘিরে বিতর্কে চরমে ওঠে যখন তাঁর সংস্থার বিরুদ্ধে ভারতীয় রেলের পক্ষ থেকে অভিযোগ জানানো হয় জেশপের প্রায় ৫০ কোটি টাকার রেলের সম্পত্তি চুরি হয়েছে। এই অভিযোগের ভিত্তিতে সিআইডি মামলা শুরু করে এই শিল্পপতির বিরুদ্ধে। সেই কেসে পবন রুইয়াকে বারবার নোটিস পাঠানো হলে তিনি আগাম জামিনের জন্য কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। হাইকোর্ট সেই আবেদন খারিজ করে দিলে ২০১৬ সালের ডিসেম্বর মাসে সিআইডি পবন রুইয়াকে দিল্লি থেকে গ্রেফতার করে।

আরো পড়ুন – করোনা সংক্রমণে মৃত্যু হল ‘চুম্বন বাবা’র 

বিতর্কের শেষ এখানেই নয়। পবন রুইয়ার বিরুদ্ধে একাধিকবার অভিযোগ করেছে সমস্ত শ্রমিক সংগঠন। এই বিতর্কিত শিল্পপতির বিরুদ্ধে লাগাতার অভিযোগ উঠেছিল শ্রমিকদের বেতন সহ অন্যান্য সুযোগ-সুবিধে ঠিকমতো না দেওয়ার। পাশপাশি,ডানলপ সংস্থাও অধিগ্রহণ করে রুইয়া গোষ্ঠী। কিন্তু সেখানেও সেই একই অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে!

প্রশ্ন উঠেছে যে ব্যক্তির বিরুদ্ধে রেলের ৫০ কোটি টাকার সম্পত্তি পাচারের অভিযোগ রয়েছে তাঁর স্ত্রীর সংগঠনের সঙ্গে কীভাবে যুক্ত হতে পারেন রাজ্যপাল? শুধু তাই নয়, কী করে এই অনুষ্ঠানের পর রাজভবনে লাঞ্চেও অংশ নেন পবন রুইয়ার স্ত্রী! স্বাভাবিকভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে শুরু হয়েছে বিতর্ক!

You may also like

Leave a Reply!