Home পৌরাণিক কাহিনী শ্রীমন্দির কর্তৃপক্ষের করোনা ভাইরাসের বিরুদ্ধে সতর্কতার জন্য বিশেষ উদ্যোগ

শ্রীমন্দির কর্তৃপক্ষের করোনা ভাইরাসের বিরুদ্ধে সতর্কতার জন্য বিশেষ উদ্যোগ

by banganews

জগন্নাথ পুরী রথযাত্রা ২০২০ চলাকালীন পুরীতে পুরোদমে প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গিয়েছে৷ রথগুলিতে রঙিন কাপড়ের মাস্ক ব্যবহার করা হবে । শ্রী জগন্নাথ মন্দির প্রশাসন (এসজেটিএ) শুক্রবার ওড়িশার প্রাথমিক তাঁতিদের সমবায় সমিতিগুলির প্রতিনিধিত্বকারী বায়ানিকাকে অনুরোধ করেছে, ৫০০০ মাস্ক বানাতে৷

আরো পড়ুন – মাস্ক নেই? জেলে যান

তাঁতি সমিতি কর্তৃপক্ষ শ্রীমন্দির কর্তৃপক্ষের কাছ থেকে চিঠি পাওয়ার পরে অবিলম্বে মুখোশ তৈরির নির্দেশ দিয়েছে। শ্রীমন্দির কর্তৃপক্ষ করোনা ভাইরাসের বিরুদ্ধে সতর্কতা হিসাবে রথযাত্রা উত্সবের পরিচারকদের জন্য বিশেষ হ্যান্ডলুম মাস্ক ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে।

এসজেটিএ বিশেষ ডিজাইনের মাস্কের নমুনা পরীক্ষা করে আদেশ দিয়েছেন । সমবায় ও এর অধীনস্থ তাঁতের পণ্য হ্যান্ডলুম চিহ্ন দ্বারা প্রত্যয়িত করা অর্থাত সারটিফায়েড এবং রাষ্ট্রের সেরা উচ্চমানের হ্যান্ডলুম বিক্রয় করার জন্য প্রশংসিত।

আরো পড়ুন –জগন্নাথের ‘কোয়ারেন্টাইন’ কার্টুনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ

তিনটি রথের রঙ মাথায় রেখে মাস্কগুলো তৈরি করা হবে এবং এটি জনপ্রিয় ‘বাঁধা’ হ্যান্ডলুম তৈরি করবে। রথযাত্রা উৎসবের পুরো সময়কালের জন্য পরিচারকদেরকে মাস্ক পরার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখযোগ্যভাবে, রাজ্য সরকার এর আগে এই বছর রথযাত্রা পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছিল। এর মধ্যেই, ওড়িশা হাইকোর্ট শনিবার রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে যে সিওভিডি -১৯ নির্দেশিকার সাথে সামঞ্জস্য রেখে পুরীতে রথযাত্রা উত্সব বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হলে, রথগুলি টানতে হাতিদের বা যন্ত্রপাতি বা অন্য উপায় এর কথা ভাবা যেতে পারে। প্রধান বিচারপতি মোহাম্মদ রফিক এবং বিচারপতি বিশ্বজিৎ মহান্তির সমন্বয়ে ডিভিশন বেঞ্চ এই সপ্তাহের শুরুতে দুটি পিআইএল রিট পিটিশন নিষ্পত্তি করার সময় এই পর্যবেক্ষণ করেছেন, বিশ্বজুড়ে লক্ষ লক্ষ পর্যটককে আকৃষ্ট করে জগন্নাথ পুরী রথযাত্রা শুরু ২৩ শে জুন, ২০২০ থেকে।

You may also like

1 comment

Leave a Reply!