Home বিনোদন সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা শুধু কি একটিই মৃত্যু! মাত্র চারদিন আগে আরেক আত্মহত্যার প্রেক্ষিতে বলা তাঁর শেষ শব্দটা এখনও কানে বাজছে না?

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা শুধু কি একটিই মৃত্যু! মাত্র চারদিন আগে আরেক আত্মহত্যার প্রেক্ষিতে বলা তাঁর শেষ শব্দটা এখনও কানে বাজছে না?

by banganews

চারদিনের আড়াআড়ি দুই আত্মহত্যাআর ‘তছনছ’ করা সেই কথাটা

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা শুধু কি একটিই মৃত্যু! মাত্র চারদিন আগে আরেক আত্মহত্যার প্রেক্ষিতে বলা তাঁর শেষ শব্দটা এখনও কানে বাজছে না? লিখলেন মহুয়া বন্দ্যোপাধ্যায়

কেশব বন্দ্যোপাধ্যায় বলছিলেন, ‘ছেলেটার মধ্যে অদ্ভুত এক প্রাণচঞ্চলতা। সারাক্ষণ যেন টগবগ করছে। খুঁতখুঁত করছে। ধোনি কীভাবে গ্রিপ নিত, স্টান্স নিত, ফুটওয়ার্ক কেমন ছিল ইত্যাদি বিষয়ে জিজ্ঞেস করে যেত প্রতি মুহূর্তে। একেবারে নিখুঁত হওয়া চাই। পর্দা আর বাস্তবে যেন কোনও ফাঁক না থাকে। সেই ভালো থেকে আরও ভালো করা ছেলেটা এভাবে চলে যাবে! এটা কী করে বিশ্বাস করব‘—এখনও বুঝে উঠতে পারছেন না বাস্তবের ধোনির কোচ। পর্দার ধোনিকে খুব সামনে থেকে দেখেছেন যে!

আরো পড়ুন – কলকাতায় এক হাজার কন্টেইনমেন্ট জোন – তালিকা দেওয়া হলো

সুশান্ত সিং রাজপুত। বরাবরই ধনী। সম্পদের নিরিখেই তো শুধু ধন হয় না। আসল ধনভাণ্ডার হল মানসিকতা। কাই পো চে, এম এস ধোনি, কেদারনাথ, ছিছোরে…সাফল্যের তালিকা যত লম্বা, ততই মনটা তাঁর দরাজ। একের পর এক জাতীয় বা আঞ্চলিক ঘটনা দুর্ঘটনার মোকাবিলায় ত্রাণ সাহায্য অনুদান সব মিলিয়ে বেশ কয়েক কোটি টাকা ইতিমধ্যেই দান করা হয়ে গেছে তাঁর।

বছর চৌত্রিশের এই যে ছেলেটি, শুধুই যে নিজে দান করে দায়িত্ব সেরেছেন, তা নয়। প্রেরণাও জুগিয়েছেন অন্যদের। সেই দরাজ মনের ছেলেটির কিনা মনের অসুখ! নিয়মিত চেক আপ চলত। চিকিৎসা চলত তাঁর। খেতে হত ওষুধ। অথচ একবারের জন্যও যে ছুটি নিয়েছেন, দেশান্তরে গেছেন, সরে থেকেছেন সামাজিকতা থেকে—তা কিন্তু নয়। সুশান্ত বরাবর মানিয়ে থেকেছেন মানুষের সঙ্গে। কে জানে, এটাই হয়তো চিকিৎসকের দেওয়া প্র্যাক্টিকাল দাওয়াই ছিল। যা বাধ্য ছাত্রের মতো নিয়ম করে পালন করতেন সুশান্ত সিং রাজপুত।

তবুও…!
আসলে দীপিকা পাড়ুকোন ঠিকই বলেছিলেন। তারকাদের মানসিক বিষয় নিয়ে কথা বলতে পারাটা খুব জরুরি। সেই সুযোগটা চাই। কারণ কেরিয়ার আর সামাজিকতার এই যে প্রবল চাপ, এর জেরেই তাঁদের ওপর চেপে বসে মানসিক অন্ধকার। এখান থেকে বেরিয়ে আসতে না পারলে তলিয়ে যাওয়া অনিবার্য।
দীপিকা কথা বলেছিলেন। সরাসরি। তাঁর মানসিক নৈরাশ্য নিয়ে কথা বলেছিলেন। সুশান্ত বললেন না। বা বলতে পারলেন না। তলিয়ে গেলেন মাত্র চৌত্রিশেই।

কিন্তু এই নৈরাশ্যের কারণ কী? সুশান্ত সিং রাজপুত বলিউডের একনম্বরি নায়ক না হলেও সাফল্যের দিক থেকে যথেষ্ট মজবুত জায়গায় ছিলেন। ভালো চিত্রনাট্য আর ভালো অভিনয়ের প্রতিভা, দুটোই তাঁর আয়ত্তে ছিল শুরু থেকেই। এমনকী কেরিয়ারের প্রথম থেকেই মানুষের চোখেও পড়েছেন। মনোনীত হয়েছেন পুরস্কারের জন্য।

তাহলে?
তাড়না হয়তো অন্যত্র। সেই তাড়নার ধাক্কাতেই সম্পর্ক ভেঙেছেন একের পর এক। অঙ্কিতা লোখান্ডে, কৃতি শ্যানন, রিয়া চক্রবর্তী। তিন তিনটে সম্পর্ক তাঁর নামের সঙ্গে। রিয়া চক্রবর্তীর সঙ্গে অবশ্য একটু সেটলড, এমনকী বিয়ের খবরও উড়ছিল আকাশে বাতাসে।

আরো পড়ুন – আত্মহত্যা করলেন সুশান্ত সিং রাজপুত

এর মধ্যেই মাত্র কয়েক দিন আগে এল আরেক দুঃসংবাদ। সেলিব্রিটি জনসংযোগ আধিকারিক দিশা সালাওনির মৃত্যুখবর। সেটিও আত্মহত্যা। বলিউডে আত্মহত্যা একেবারে নতুন কিছু নয়। তবে এই ঘটনার একটি বিশেষত্ব আছে। দিশা অন্তত আড়াই বছর সুশান্ত সিং রাজপুতের ম্যানেজার হয়ে কাজ করেছিলেন। সুশান্তের কাজ ছাড়ার পর আরও বেশ কয়েকজন তারকার ম্যানেজার হয়ে কাজ করেছেন দিশা। তাঁর মালাডের ১৪তলার ফ্ল্যাট থেকে আচমকা ঝাঁপ দিয়ে আত্মহত্যা করার পরে শোকবার্তায় দিশার সঙ্গে কাজ করা সমস্ত সেলিব্রিটি তাঁদের স্মৃতি ভাগ করে নিয়েছেন। গভীর দুঃখ আর বিস্ময় প্রকাশ করেছেন।

কিন্তু সুশান্ত?
শোক তিনিও প্রকাশ করেছেন নিঃসন্দেহে। তার চেয়েও বেশি ব্যক্ত করে ফেলেছেন হাহাকার। ‘ডিভাস্টেটিং’। ধ্বংস। তছনছ। প্রাক্তন ম্যানেজারের আত্মহত্যার খবরের প্রতিক্রিয়ায় এই শব্দটি কি নিছক শব্দ হিসেবেই উচ্চারণ করেছিলেন সুশান্ত সিং রাজপুত?নাকি তাঁর মনোজগতে সত্যিই তছনছ করা ঝড় এসে আছড়ে পড়ল?নাহ। মাত্র চারদিনের আড়াআড়ি সময়ে এই দুই আত্মহত্যা হাজারো প্রশ্নের জন্ম দিচ্ছে যে! প্রশ্ন উঠছে বলিউডেও।

You may also like

Leave a Reply!