Home দেশ মাস্ক নেই? জেলে যান

মাস্ক নেই? জেলে যান

by banganews

একে মাস্ক আইন-ও বলা যায়। বিশেষজ্ঞরা বলছেন, এমন কড়াকড়ি যদি আগে করা হত, তাহলে করোনা সংক্রমণ এভাবে ঘটত না।
মাস্ক আইন, অর্থাৎ মাস্ক বিধি না মানার খেসারত। দেশের বিভিন্ন জায়গায় ধীরে ধীরে লাগু হচ্ছে এই বিধি।

কেরল ও ওড়িশায় হয়েছে আগেই। এবার মাস্ক না পরায় কড়া পদক্ষেপের পথে হাঁটল উত্তরাখণ্ড সরকার। অন্য দুই রাজ্যে জরিমানার বিধি ধার্য হয়েঠে। তবে এখানে শুধু জরিমানা নয়, ৬ মাসের জেল পর্যন্ত হতে পারে এবার মাস্ক না পরে বাইরে বেরলে। এমনই অধ্যাদেশে শনিবার সিলমোহর দিয়েছেন সে রাজ্যের রাজ্যপাল বেবি রানি মৌর্য। ওই অধ্যাদেশে বলা হয়েছে, প্রকাশ্যে মাস্ক না পরলে ৫ হাজার টাকা জরিমান এবং ৬ মাসের জেল হতে পারে।

আরো পড়ুন – কলকাতায় এক হাজার কন্টেইনমেন্ট জোন – তালিকা দেওয়া হলো

উত্তরাখণ্ডে করোনা আক্রান্তের সংখ্যা ১৭০০। মৃত্যু ২১। পরিযায়ী শ্রমিকদের আসার ক্ষেত্রে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে। ১৮৯৭ সালের মহামারী আইন সংশোধন করে নয়া অধ্যাদেশ জারি করা হয়েছে। ওই আইন সংশোধন করে কেরল ও ওড়িশাও।

আরো পড়ুন – সেদিনের সেই নার্সই আজকের পৃথিবীর পরিত্রাতা

মাস্ক না পরলে হাজার টাকা পর্যন্ত জরিমানা ঘোষণা করে দিল্লি। উত্তর প্রদেশ ৫০০, ছত্তীসগঢ় ১০০ টাকা জরিমানার সিদ্ধান্ত নেয়। অন্য দিকে আমেদাবাদে ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানার ঘোষণা করে প্রশাসন। ভারতে ৩ লক্ষের মানুষ করোনা আক্রান্ত। মৃত্যু হয়েছে ৯ হাজার। আইসিএমআর গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা উড়িয়ে দিলেও জুন-জুলাইয়ে আক্রান্তের সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

You may also like

2 comments

কেঁপে উঠল গুজরাত : রিখটার স্কেল ৫.৫ - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal June 14, 2020 - 10:23 pm

[…] হিসেবে পাওয়া যায়নি। আরও পড়ুন : মাস্ক নেই? জেলে যান গত তিন মাসে রাজধানী দিল্লিতে বিভিন্ন […]

Reply

Leave a Reply!