Home আবহাওয়া পিছু ছাড়ছে না বর্ষা, ফের বৃষ্টির পূর্বাভাস

পিছু ছাড়ছে না বর্ষা, ফের বৃষ্টির পূর্বাভাস

by banganews

এবছর বর্ষায় উত্তরবঙ্গে বৃষ্টি বেশি হয়েছে। দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ তুলনামূলক কম ছিল। তবে বর্ষা বিদায় নেওয়ার আগে ফের ফিরে এল দক্ষিণবঙ্গে। আজ সকাল থেকে শহরের আকাশ কখনও মেঘলা, তো কখনও রোদ ঝলমলে। বিগত বেশ কিছুদিন ধরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলছে বিভিন্ন জেলায়। আসন্ন দুই নিম্নচাপের জেরে রবিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে।

আরও পড়ুন ১০ অক্টোবর থেকে বদলাতে চলেছে ট্রেনের রিসার্ভেশনের নিয়ম

আন্দামানে শুক্রবার নাগাদ একটি নিম্নচাপ সংগঠিত হতে চলেছে। পূর্ব মধ্য বঙ্গোপসাগরেও ঘনীভূত হচ্ছে অপর একটি নিম্নচাপ। এই নিম্নচাপ ধীরে ধীরে উত্তর পশ্চিম দিকে এগিয়ে গেলে, ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশের পাশাপাশি গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও এর প্রভাব পড়বে।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি । উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণা, মুশির্দাবাদ, বাঁকুড়া, বীরভূম এবং কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সপ্তাহের শেষের দিকে উত্তরবঙ্গেও বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। পাশাপাশি মহারাষ্ট্র, কোঙ্কন, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, অসম, গোয়া, পুদুচেরি, অরুণাচলপ্রদেশ, ওড়িশা, ঝাড়খণ্ড, মেঘালয়, মিজোরাম, ত্রিপুরা এবং মণিপুরে ধেয়ে আসছে ঘোর বর্ষা।

You may also like

Leave a Reply!