Home বিনোদন নিয়মের বেড়াজালে শুরু হচ্ছে শ্যুটিং! কী বলছেন বলিউড থেকে হলিউডের পরিচালকমহল

নিয়মের বেড়াজালে শুরু হচ্ছে শ্যুটিং! কী বলছেন বলিউড থেকে হলিউডের পরিচালকমহল

by banganews

করোনাভাইরাস উত্তরকালে সারা পৃথিবীতেই চলচ্চিত্রে অন্তরঙ্গ দৃশ্যের শুটিং নিয়ে এক অনিশ্চয়তা দেখা দিয়েছে। ভারতবর্ষেও পরিচালক সুজিত সরকার সহ অন্যান্য পরিচালকরা এ বিষয়ে সংশয় প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। হলিউডও এর অন্যথা নয়। আগামী ১২ জুন থেকে হলিউডের শুরু হতে যাচ্ছে সিনেমা ও টিভি সিরিজের শুটিং। সে দেশেও নির্মাতাদের কঠোরভাবে মেনে চলতে হবে শুটিং চলাকালীন স্বাস্থ্যবিধি।

আরও পড়ুন এমন কথা প্রচলিত ছিল যে এই সৌরভ ব্যবহার করলে রাজা অন্দরমহলে তাঁর রাণীর কাছে ছুটে আসতেন।

সম্প্রতি ফিল্ম এডিটরস ট্রেড অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ২২ পাতার এক নির্দেশিকা দেওয়া হয়েছে। যেখানে অন্তরঙ্গ দৃশ্য গুলোর ক্ষেত্রে রয়েছে বিশেষ বিশেষ শর্ত। যেখানে চিত্রনাট্যে পরিবর্তন অথবা দৃশ্য বাদ দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে। বিকল্প হিসেবে সি জি আই অর্থাৎ কম্পিউটার জেনারেটেড ইমাজেরি-র ব্যবহার করা যেতে পারে বলে উল্লেখ করা হয়েছে। এছাড়া শুটিং স্পটে সংশ্লিষ্ট সবাইকে নিয়মিত করোনাভাইরাস টেস্ট করতে হবে এবং হাত ধুতে হবে। এমনকি পিপিই-র ব্যবস্থা থাকতে হবে। অডিশনের ব্যাপারে কিছুটা ছাড় দিলেও সে ক্ষেত্রে প্লেক্সিগ্লাস ব্যবহার করার কথা উল্লেখ করা হয়েছে। শুটিং কেন্দ্রে একজন করোনাভাইরাস পর্যবেক্ষনকারী অফিসারকেও রাখতে হবে। যদিও হলিউডে এখনো শুটিং শুরু নিয়ে কিছুটা সংশয় রয়েছে। তবে লসএঞ্জেলসের গভর্নর এবিষয়ে ইতিমধ্যেই শুটিং শুরুর অনুমতি দিয়েছে।

আরও পড়ুন দার্জিলিং এবার পর্যটকের অপেক্ষায়, খুলে যাচ্ছে সমস্ত হোটেল  

প্রসঙ্গত, গত মার্চ মাস থেকে শুটিং ও সিনেমা হল বন্ধ থাকায় প্রায় ১০বিলিয়ন মার্কিন ডলার ইতিমধ্যেই ক্ষতি হয়েছে বলে খবরে প্রকাশ। পাশাপাশি ইতিমধ্যেই বেকার হয়ে পড়েছে অসংখ্য মানুষ যারা এই ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। এসব কথা মাথায় রেখে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো ও শ্রমিক ইউনিয়ন সমস্ত সরকারি শর্ত মেনেই শুটিং শুরু করতে সম্মতি জানিয়েছে।

You may also like

1 comment

Leave a Reply!