Home কলকাতা দার্জিলিং এবার পর্যটকের অপেক্ষায়, খুলে যাচ্ছে সমস্ত হোটেল  

দার্জিলিং এবার পর্যটকের অপেক্ষায়, খুলে যাচ্ছে সমস্ত হোটেল  

by Webdesk

সব ঋতুতেই বাঙালির ঘুরতে যাওয়া চাই৷ আর ঘুরতে যাওয়ার কথা উঠলেই মনে আসে দার্জিলিং। কিন্তু করোনা লকডাউন এসবের মধ্যে বাড়ির বাইরে পা রাখার উপায় কই! কিন্তু আর মনখারাপ নয়, মঙ্গলবার থেকেই খুলে যাচ্ছে পাহাড়ের সব হোটেল।

আরো পড়ুন – একদিন হোটেলে এঁটো থালা ধুয়েছেন, আজ রোজগার করেন মিনিটে ২০০০ টাকা ৷ 

দার্জিলিং হোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাঙ্গে শিরিং ভুটিয়া জানান, পাহাড়ে পর্যটন শিল্পই অর্থনীতির প্রধান। দার্জিলিংকে এগিয়ে নিয়ে যেতে হবে। তারা কখনওই শাট ডাউনের কথা বলেননি । কোভিড প্রোটোকল মেনেই চালু থাকবে দার্জিলিংয়ের সাড়ে তিনশোর কাছাকাছি হোটেল। কর্মীদের বকেয়াও দ্রুত মেটানো হবে।

আরো পড়ুন –আনলক ১ এর প্রথম দিন থেকেই পুরোনো মেজাজে শহর কলকাতা

পর্যটক নেই তাই ১ জুলাই থেকে হোটেল মালিকরা ব্যবসা বন্ধ করার কথা ভাবলেও মঙ্গলবার থেকে খুলে গেল হোটেল৷ লালকুঠিতে ত্রিপাক্ষিক বৈঠক হয়৷ ট্যুর অপারেটর সম্রাট সান্যাল জানান, কিছু অসুবিধে থাকায় হোটেল বন্ধ করার কথা ভাবা হয়েছিল৷ শেষমেস জিটিএ এবং হোটেল কর্তৃপক্ষের বৈঠকে সিদ্ধান্ত হয় হোটেল পুনরায় চালু হবে৷ ব্যবসায়ীদের মুখে ফুটবে হাসি ।এতদিন পর্যটকের অভাবে আয় ছিল না তেমন।   তিনি আরও জানান দার্জিলিঙ এ ঘুরতে আসা মানুষদের নিশ্চিন্তে থাকা খাওয়া সামগ্রিক বেড়ানো যাতে ভালো হয় তার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে৷ করোনা সংক্রমণের ভয় কাটিয়ে কীভাবে আবার পর্যটকদের পাহাড়ের অভিমুখে ফেরানো যায় সেই চেষ্টা করা হচ্ছে।

You may also like

Leave a Reply!