Home কলকাতা হাসপাতালের থেকে রাম মন্দির বেশি গুরুত্বপূর্ণ : দিলীপ ঘোষ

হাসপাতালের থেকে রাম মন্দির বেশি গুরুত্বপূর্ণ : দিলীপ ঘোষ

by banganews

কলকাতা, ০৮ অগাস্ট ২০২০ঃ  ফের বিতর্কিত মন্তব্য দিলীপ ঘোষের। বলেন, “হাসপাতালের থেকে রাম মন্দির বেশি প্রয়োজনীয়।” বিজেপি রাজ্য সভাপতির এই মন্তব্যের পর স্বভাবতই বিতর্ক শুরু রাজনৈতিক মহলে। অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছেন, এই মহামামারি পরিস্থিতিতে এই ধরনের মন্তব্যের আদৌ কোনো গুরুত্ব আছে কিনা।
কী বলেছেন দিলীপ?
৫ তারিখ রাম মন্দিরের ভূমিপূজো হয়। বিরোধীদের অনেকেই এর বিরোধিতা করেন। এর পর এবিষয়ে দিলীপ ঘোষের প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। তিনি বলেন, “হাসপাতালের চেয়ে মন্দির বেশি প্রয়োজন।ভারতে হাসপাতালের চেয়ে মন্দিরের সংস্কৃতি অনেক গুরুত্বপূর্ণ।”

আরও পড়ুন করোনা আক্রান্ত চাপড়ার তৃণমূল বিধায়ক রুকবানুর রহমান

 

নাম না করে রাজ্য সরকারকে খোঁচা দিতেও ছাড়েননি তিনি। তার বক্তব্য রাজ্য সরকার স্বাস্হ্য পরিষেবা দিতে ব্যার্থ। তাই তারা রাম মন্দিরের বিরোধিতা করছে।

শনিবার দিলীপ ঘোষ বলেন, “ভারতের ঐতিহ্য, গর্ব রাম মন্দির । তাই দেশে হাসপাতালের সংস্কৃতির তুলনায় মন্দিরের সংস্কৃতি অনেক বেশি প্রয়োজনীয়। ” অযোধ্যার কোনও মানুষ রাম মন্দিরের ভূমিপুজো নিয়ে প্রশ্ন করেননি। বরং রাম মন্দিরের জন্য বহু শতাব্দী ধরে মানুষ তাঁদের প্রাণ বিসর্জন দিয়েছেন।

স্বাধীনতার লড়াইয়ের সঙ্গেও রাম মন্দির এর তুলনা করেন তিনি। তিনি বলেন, “স্বাধীনতার জন্য লড়াই ১০০ বছরের। তবে রাম মন্দিরের জন্য গত ৫০০ বছর ধরে লড়াই চলেছে। ”

আরও পড়ুন দলের মধ্যেই শাড়ি বিক্রির চেষ্টা, বিতর্কে অগ্নিমিত্রা

দিলীপ ঘোষ এখন কেবল বিজেপি নয় বঙ্গ রাজনীতিতে আলোচনার মুখপাত্র৷ তাই তার এহেন মন্তব্যে স্বাভাবিকভাবেই বিভিন্ন মহলে চলছে জোর আলোচনা।

You may also like

Leave a Reply!