Home বঙ্গ বাস কম, বাড়ি ফিরতে ভোগান্তি , খবর পেয়েই তৎপর প্রশাসন

বাস কম, বাড়ি ফিরতে ভোগান্তি , খবর পেয়েই তৎপর প্রশাসন

by banganews

চতুর্থ দফার লকডাউনের পর আনলক করা হয়েছে শহর থেকে রাজ্যের একাধিক জেলা। আনলকের প্রথম দিনেই শহরের রাস্তায় ভিড় ছিল দেখার মত। অনেক সরকারি ও বেসরকারি অফিস খুলে গেছে, ফলে রাস্তায় জনসংখ্যা আগের তুলনায় অনেক বেশি দেখা গেছে এই দিন। ট্রেন না চালু হলেও রাস্তায় নেমেছে সরকারি বাস ও অটো। বেসরকারি বাস এখনও চোখে পড়েনি খুব একটা। জনগণের তুলানায় পরিবহন অনেক কম আর সেই কারনে ভোগান্তির শিকার হয়েছেন নিত্যযাত্রীরা। ডালহৌসি থেকে পার্কস্ট্রীট, কিংবা ডানলপ থেকে কামালগাজী সব জায়গায় একই চিত্র ধরা পড়েছে। দীর্ঘক্ষণ লাইন দিয়েও মিলছে না বাস।

আরও পড়ুন আজ থেকে প্রতি শিফটে ৬০০ সরকারি বাস চালাবে পরিবহন দপ্তর

বাসের কারণে অফিসেও লেট মার্ক পড়েছে অনেকের। বাড়ি ফেরার সময় অবস্থা একই। দীর্ঘ ২ ঘন্টা লাইন দিয়েও দেখা নেই বাসের। করোনা বিধিতে বাসে দাঁড়িয়ে যাওয়া যাবে না এমনটাই নির্দেশিকা জারি করা হয়েছে রাজ্যের তরফে, ফলে মাঝপথের যাত্রীরা বিশ বাঁও জলে। অনেক ক্ষেত্রেই দেখা গেছে সিট না থাকায় মাঝপথে স্টপেজ দেয়নি কোনো বাস। উত্তর কলকাতার উল্টোডাঙ্গা থেকে ডানলপ কিংবা দক্ষিণ কলকাতার কামালগাজী সব জায়গায় একই চিত্র দেখা গেছে। দীর্ঘ ২ থেকে ৩ ঘন্টা অপেক্ষা করার পরেও মেলেনি বাস। যাত্রীদের মনে আতঙ্কের সৃষ্টি হয়েছে বাড়ি ফেরা নিয়ে। অনেক ক্ষেত্রে অফিস যাত্রীদের ভিড়ের জন্য সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়নি। সময় অফিস পৌঁছানোর আশাও ছেড়ে দিয়েছেন অনেকে। এছাড়াও যানযটও সৃষ্টি হয়েছে এয়ারপোর্ট এর আড়াই নম্বর গেটের ওখানে বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে ও যশোর রোডের সংযোগস্থলে।

আরও পড়ুন দু’মাস পরে শুরু হলো অন্তর্দেশীয় বিমান পরিষেবা -জেনে নিন নতুন নিয়ম ।

উত্তর ২৪ পরগণার বারাসাতের কাজীপাড়াতে একই চিত্র দেখা গেছে। সেখানেও বাসের জন্য লম্বা লাইন দেখা যায়। যদিও বারাসাত চাঁপাডালি মোড়ে  তিতুমির বাস স্ট্যান্ডে জেলা পরিবহণ দফতর ও জেলা প্রশাসনের আধিকারিক ও আইএনটিটিইউসি-র বাস সংগঠনের দের উদ্যোগে বেশ কয়েকটি বেসরকারি বাস ছাড়ে। পরিবহন দপ্তর সুত্রের খবর যাত্রীদের এই ভোগান্তি মেটাতে আজ থেকে পথে আরও বেশি সরকারি বাস চালানো হবে।

You may also like

Leave a Reply!