Home বঙ্গ আজ থেকে প্রতি শিফটে ৬০০ সরকারি বাস চালাবে পরিবহন দপ্তর

আজ থেকে প্রতি শিফটে ৬০০ সরকারি বাস চালাবে পরিবহন দপ্তর

by banganews

আজ থেকে কলকাতার রাস্তায় প্রতি শিফটে ৬০০ টা সরকারি বাস নামাবে রাজ্য পরিবহন দপ্তর। লকডাউন ৫ এর মধ্যেই আনলক করা হয়েছে কলকাতা সহ একাধিক জেলা। পরস্থিতি স্বাভাবিক করার লক্ষে গন পরিবহন ব্যবস্থা সচল করা হচ্ছে ধীরে ধীরে। ১ জুন থেকে ৭০ শতাংশ কর্মচারী নিয়ে শুরু হয়েছে অনেক সরকারী অফিস। এছাড়াও খুলে গিয়েছে বেশ কিছু বেসরকারী সংস্থান। হাতিবাগান থেকে নিউমার্কেট সর্বত্রই খুলে গিয়েছে দোকান বাজার। এই অবস্থায় রাস্তায় ভরসা বলতে সরকারী বাস। আনলক ১ এর দিন শহরের পথে মানুষের ঢল ছিল অনেক বেশি কিন্তু সেই তূলনায় বাস চোখে পড়েনি ফলে দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুষকে। ডানলপ থেকে কামালগাজী , ডালহৌসি থেকে পার্কস্ট্রীট সব জায়গাতেই নাজেহাল হতে হয়েছে যাত্রীদের। ২৪০ টি সরকারি বাস চালানোর পরেও পরিস্থিতি সামাল দিতে পারা যায়নি।

আরও পড়ুন দু’মাস পরে শুরু হলো অন্তর্দেশীয় বিমান পরিষেবা -জেনে নিন নতুন নিয়ম ।

সাধারণ মানুষের দুর্ভোগের কথা পরিবহন দপ্তরের কানে পৌঁছাতেই তড়িঘড়ি ব্যবস্থা নেয় রাজ্য পরিবহন দপ্তর। আরও ১০০ টা সরকারি বাস নামানো হয় পথে। কিন্তু তাতেও সামাল দেওয়া যায়নি পরিস্থিতি। এই পরিস্থিতিতে ৬০০ টি সরকারি বাস পথে নামানোর সিদ্ধান্ত নিল রাজ্য পরিবহন দপ্তর। ৬০০ বাস দিয়ে পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব বলে মনে করছেন পরিবহন কর্তারা। কলকাতা পুলিশের সাথে প্রতিনিয়ত যোগাযোগ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে পরিবহন দপ্তর আধিকারিক দের। বাস কম লোক বেশি এমন জায়গা চিহ্নিত করে বাস পাঠাবে পরিবহন দপ্তর।

আরও পড়ুন আজ বুধবার থেকে আরও বেশি রুটে সরকারি বাস চলবে

অন্যদিনে সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেলস্টেশনে ও বিমানবন্দরে পরিযায়ী শ্রমিকদের আনতে বাস পাঠানো হবে না। সোমবার পরিস্থিতি সামাল দিতে নাজেহাল হতে পরিবহন নিগমকে। যাতে এই অবস্থার পুনরাবৃত্তি না হয় সেই জন্য তড়িঘড়ি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে সুত্রের খবর আজ থেকে ১৫ টা রুটে মিনিবাস ও  বেসরকারি বাস চালু হয়েছে। রাজ্য পরিবহনের এই পদক্ষেপে যাত্রীরা অনেকটাই স্বস্তি পাবে বলে মনে করা হচ্ছে।

You may also like

2 comments

Leave a Reply!