Home বঙ্গ একসাথে ৬০ জন করোনা আক্রান্ত সুস্থ মেডিক্যালে! সাফল্যের অন্যতম নজির গড়ল কলকাতা মেডিক্যাল

একসাথে ৬০ জন করোনা আক্রান্ত সুস্থ মেডিক্যালে! সাফল্যের অন্যতম নজির গড়ল কলকাতা মেডিক্যাল

by banganews

লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দিনে দিনে ক্রমেই বৃদ্ধি পাচ্ছে করোনা রোগীর সংখ্যা। এর মধ্যে বড়সড় সাফল্য পেল কলকাতা মেডিক্যাল কলেজ। একদিনে ৬০ জন করোনা আক্রান্তকে সুস্থ করে বাড়ি পাঠাল মেডিক্যাল কলেজ। বর্তমানে ৫৮৯ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে মেডিক্যাল কলেজে। এর মধ্যে সোমবার ৬০ জন কে সুস্থ করে বাড়ি পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আরো পড়ুন – করোনা আম্ফানে রক্ষা নেই, তার উপর হাজির নতুন ঝামেলা।

করোনার প্রকোপে সারা রাজ্য জুড়ে লকডাউন চলছে, তবুও দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে আক্রান্তের সংখ্যা। অবশ্য সুস্থ হচ্ছে অনেকে। এখনও পর্যন্ত সুস্থতার হার ৩৭.০৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৭৫ জন। এখন রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩৮১৬ এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১,৪১৪ জন। রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী নির্মল মাঝি সংবাদমাধ্যমকে জানিয়েছেন “করোনা মোকাবিলায় নার্স থেকে শুরু করে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা যেভাবে ঝাঁপিয়ে পড়েছেন তা সত্যিই প্রশংসার যোগ্য”। এছাড়াও রাজ্যের মুখ্যমন্ত্রী করোনা মোকাবিলায় যা পদক্ষেপ নিয়েছেন তা বলার অপেক্ষা রাখে না। নিজের খরচায় ৬৮ টি কোভিড হাসপাতাল তৈরি করেছেন। নিজে গিয়ে হাসপাতাল পরিদর্শন করে হাসপাতাল সুপারদের হাতে তুলে দিয়েছেন পিপিই মাক্স, স্যানিটাইর্জাস।

আরো পড়ুন – রাস্তায় পড়ে থাকা গাছ সরাতে পথে নামল সেনা বাহিনী…

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় আগেই বলেছিলেন “রাজ্যে করোনা আক্রান্ত ক্রমবর্ধমান , তাই দ্রুত পরীক্ষা ও চিকিৎসার জন্য কলকাতার মেডিক্যাল কলেজ কে পূর্ণাঙ্গ কোভিড হাসপাতাল হিসাবে গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছি”। তিনি আরও জানিয়েছেন প্রাথমিকভাবে ৫০০ টি বেড দিয়ে কলকাতা মেডিক্যাল কলেজে শুরু হবে চিকিৎসা, পরে ধাপে ধাপে বাড়ানো হবে। এই মুহুর্তে রাজ্যের মোট ৬৮ টি কোভিড হাসপাতালে ৮,৭৮৫টি বেড রয়েছে, আইসিইউ বেড আছে ৯২০টি। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। বর্তমানে হাসপাতালে চিকিৎসা চলছে মোট ২,১২৪ জনের।

You may also like

2 comments

Leave a Reply!