Home বঙ্গ কলকাতা বিমানবন্দরে তৈরি হচ্ছে কোয়ারেন্টাইন সেন্টার

কলকাতা বিমানবন্দরে তৈরি হচ্ছে কোয়ারেন্টাইন সেন্টার

by banganews

দুমাস অতিক্রান্ত লকডাউন, কিছু ক্ষেত্রে ছাড় মিললেও এখনও স্বাভাবিক নয় পরিষেবা। আগামী ৩১ শে মে পর্যন্ত কিছুটা শিথিল করেই নতুন করে জারি করা হয়েছে চতুর্থ দফার লকডাউন। যান চলাচল থেকে রেল, বিমান সবই বন্ধ, কিন্তু কতদিনই বা স্তব্ধ করে রাখা যায়। আসতে আসতে পরিষেবা স্বাভাবিক করার লক্ষে কলকাতার রাস্তায় বাস নামিয়েছে রাজ্য সরকার। স্বাস্থ্যবিধি মেনে সামজিক দূরত্ব বজায় রেখেই চালাতে হবে বাস ট্যাক্সি ও অ্যাপ নির্ভর ক্যাব এমনটাই নির্দেশ দিয়েছে পরিবহন দপ্তর।

আরো পড়ুন – ফের বৃষ্টির সম্ভবনা রাজ্যে, পূর্বাভাস আবহওয়া দপ্তরের

লকডাউনে বাইরে আটকে থাকা শ্রমিকদের জন্য রাজ্য সরকার শ্রমিক স্পেশ্যাল ট্রেনের ব্যবস্থাও করেছে, তার সাথে নির্দেশ দেওয়া হয়েছে ট্রেন গন্তব্যে পৌঁছানোর পর স্বাস্থ্য পরীক্ষা করে তবেই বাড়ি পাঠানো হবে তাদের। করোনার লক্ষণ থাকলে তাকে সরকারি কোয়ারেন্টাইনে রাখা হবে আর বাকিদের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

আরো পড়ুন কলেজের ইংরাজি শিক্ষক বেঁচে থাকার লড়াইতে বেছে নিয়েছেন মিস্ত্রির কাজ 

সল্টলেক ও রাজারহাটে সরকারি কোয়ারেন্টাইন সেন্টারও খোলা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। আগামী বৃহস্পতিবার থেকে কলকাতা ও বাগডোগরায় বিমান পরিষেবা শুরু হচ্ছে। সমস্ত বিধিনিষেধ মেনেই চালু করা হবে বিমান পরিষেবা। এরই মধ্যে আগাম সতর্কতা হিসাবে কলকাতা বিমানবন্দরে তৈরি করা হল কোয়ারেন্টাইন সেন্টার।

You may also like

Leave a Reply!