Home বঙ্গ ফের বৃষ্টির সম্ভবনা রাজ্যে, পূর্বাভাস আবহওয়া দপ্তরের

ফের বৃষ্টির সম্ভবনা রাজ্যে, পূর্বাভাস আবহওয়া দপ্তরের

by banganews

আমফান বিদায় নিলেও স্বস্তির খবর দিতে পারল না আবহওয়া দপ্তর। গত ৫ দিন আগে ভয়াবহ ঘূর্ণিঝড়ে তছনছ হয়ে গেছে গোটা রাজ্য। চারদিন পর আজ একটু স্বাভাবিক হয়েছে পরিস্থিতি। কয়েকঘন্টার ঝড়ে কয়েকদিনের জন্য স্তব্ধ হয়ে গেছিল গোটা শহর। শহরজুড়ে একের পর গাছ উপড়ে পড়েছে। জল থেকে কেবল, মোবাইল ইন্টারনেট এখনও স্বাভাবিক নয় অনেক এলাকায়। এখনই পুরোপুরি রেহাই নেই, বৃষ্টির সম্ভবনা এখনও আছে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তর থেকে। তবে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হবে বলে জানা গিয়েছে। উত্তরবঙ্গের শহরগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হওয়ার সম্ভবনা প্রবল।

আরো পড়ুনঃ আমফানে মৃতের পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী 

পূবালী ও দক্ষিণী হাওয়ার জেরে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাস্প ঢুকেছে রাজ্যে সেই কারণে এই বৃষ্টির সম্ভবনা। দক্ষিণবঙ্গে সব জায়গায় বৃষ্টি না হলেও কিছু কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে। যেমন ঝাড়গ্রাম ও মেদিনীপুরে বৃষ্টির সম্ভবনা রয়েছে। বাকুড়া ও পুরুলিয়ায় কালবৈশাখীর সম্ভবনাও রয়েছে। মঙ্গল বুধবার নাগাদ কলকাতার দিকেও হালকা বৃষ্টির সম্ভবনা আছে। তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভবনা আছে। অসম, মেঘালয় সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টি হবে আগামী কয়েকদিন।

আরো পড়ুনঃ কবি হিসাবে নজরুলের জনপ্রিয়তা অনস্বীকার্য তবে আপামর বাঙালি তাঁকে ভালোবেসেছে গানের জন্যই

বুধবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গ ও সিকিমে। উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অতিভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। তবে ওড়িশা ও পশ্চিমবঙ্গ উপকূলে সমুদ্রের অভ্যন্তরে প্রবল ঝো‌ড়ো হওয়ার সম্ভাবনার কথাও বলেছে হাওয়া অফিস। পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে মৎস্যজীবীদের ও মঙ্গলবার সমুদ্রে যেতে মানা করা হয়েছে।

You may also like

3 comments

বিনামূল্যে ২০ জুন পর্যন্ত ব্রডব্র্যান্ড পরিষেবা দেবে বিসএনএল - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর May 26, 2020 - 8:14 am

[…] আরো পড়ুন – ফের বৃষ্টির সম্ভবনা রাজ্যে, পূর্বাভাস আবহওয়া দপ্তরের […]

Reply

Leave a Reply!