Home কলকাতা ইডেন এবার কোয়ারেন্টাইন সেন্টার 

ইডেন এবার কোয়ারেন্টাইন সেন্টার 

by banganews
শুক্রবার কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মার অফিসের তরফে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়াকে চিঠি দেওয়া হয়। তাতে জানানো হয়, কলকাতা পুলিশের কর্মীদের জন্যে ইডেন গার্ডেন্সে কোয়ারানটিন সেন্টার গড়তে চায় পুলিশ। E, F, G, H ও J ব্লকে আপাতত কোয়ারানটিন সেন্টার গড়তে চায় কলকাতা পুলিশ।
লালবাজারে পুলিশ প্রশাসনের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। সেখানেই সিএবি প্রেসিডেন্টকে অনুরোধ করা হয়, ইডেনের গ্যালারির কিছুটা পুলিশকর্মীদের কোয়ারেন্টাইনের জন্য ছেড়ে দিতে।
বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় আগেই বলে দিয়েছিলেন, প্রয়োজনে ইডেনও দেওয়া হবে নিভৃতবাসের জন্য। শুক্রবার সিএবি জানিয়ে দেয়, ‘ই, এফ, জি ও এইচ’ ব্লকের নীচে ব্যবস্থা করা হচ্ছে। প্রয়োজনে ‘জে’ ব্লকও দিয়ে দেওয়া হবে।
সিএবি সূত্রে জানানো হয়েছে, যাঁদের কোনও উপসর্গ নেই, অথচ ফল এসেছে পজিটিভ, তাঁদেরই রাখা হবে ইডেনের নিভৃতবাসে। এমনকি তাঁদের পরিবারের সদস্যেরাও হয়তো এই নিভৃতবাসেই থাকবেন।
সিএবি-র অফিস ও সংলগ্ন গ্যালারির সঙ্গে কোয়রান্টিন সেন্টারের কোনও যোগাযোগ থাকবে না। একেবারে বিচ্ছিন্ন রাখা হবে ‘বি, সি, ডি, কে ও এল’ ব্লক। বন্ধ রাখা হবে সদ্য গড়ে তোলা ইন্ডোর অনুশীলন কেন্দ্রও। মাঠকর্মীদের সরিয়ে আনা হচ্ছে সিএবি-র ডর্মিটরিতে। যেখানে এত দিন রাখা হত ক্রিকেটারদের। সেখানেও যদি পর্যাপ্ত জায়গা না পাওয়া যায়, সে ক্ষেত্রে ব্লল ‘বি, কে, সি ও এল’-এর নীচে মাঠকর্মীদের থাকার ব্যবস্থা করা হবে।
ক্রিকেটারদের ডাইনিং রুমেও তাঁদের থাকার ব্যবস্থা করতে হচ্ছে। প্রয়োজনে ক্লাব হাউস সংলগ্ন গ্যালারির নীচেও তাঁদের থাকার ব্যবস্থা করছে সিএবি।
আগামী সপ্তাহের মধ্যে কোয়রান্টিন সেন্টার হিসেবে খুলে যাবে ইডেনের হাই কোর্ট প্রান্তের কিছু ব্লক। তবে আক্রান্তদের আলাদা গেট দিয়ে প্রবেশ করার অনুমতি দেওয়া হবে। বিশেষত গেট নম্বর ১০ ও ১২ নম্বর দিয়ে প্রবেশ করবেন আক্রান্ত পুলিশকর্মী ও তাঁর পরিবারের সদস্যেরা। তবে মাঠের সঙ্গে তাঁদের কোনও যোগাযোগ থাকবে না।
প্রথম ভারতীয় স্টেডিয়াম হিসেবে মুম্বইয়ের ওয়াংখেড়েকে পরিণত করার কথা ছিল কোয়রান্টিন সেন্টার হিসেবে। কিন্তু মহারাষ্ট্র সরকার সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে।
এ দিন বৈঠকের পরেই কলকাতা পুলিশের প্রতিনিধিরা ইডেন পরিদর্শন করতে আসেন। উপস্থিত ছিলেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ও সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও।

You may also like

Leave a Reply!