Home কলকাতা এখনই স্বাভাবিক হচ্ছে না বাস পরিষেবা

এখনই স্বাভাবিক হচ্ছে না বাস পরিষেবা

by banganews

কলকাতা, ১০ নভেম্বর, ২০২০ঃ  কাল থেকে ট্রেন চালু হলেও স্বাভাবিক হচ্ছে না শহরের বাস পরিষেবা। রেল পরিষেবা চালুর পাশাপাশি রাজ্য চাইছিল গণপরিবহন ১০০ শতাংশ সচল করতে। সেই নিয়ে আজ বৈঠকও হয় , তবে রাজ্যের বাস, মিনিবাস, অটো ও ট্যাক্সি সংগঠন রাজ্য পরিবহন দপ্তরকে জানিয়ে দেয় এই মুহুর্তে ১০০ শতাংশ পরিষেবা সচল করা সম্ভব হচ্ছে না।

আরও পড়ুন বিহার:আসনের কাছে গেরুয়া, তবে অবাক করছে তেজস্বী-ট্রেন্ড

কলকাতায় মোট ৬ হাজার বাস চলে। সেখানে কাল থেকে চলবে ৩-৪ হাজার। মোট মিনিবাস চলে ৮৫০ টি,  সেখানে কাল থেকে চলবে ৩৫০ টি।  কলকাতায় মোট ১২৫ টি রুটে ৩০ হাজার অটো চলে, সেখানে কাল থেকে চলবে ১৫ হাজার অটো। কলকাতায় মোট ১২ হাজার ট্যাক্সি চলে,  সেখানে ৫ হাজার ট্যাক্সি চলবে। কিন্তু পুরোদমে পরিবহন কেন চালু হচ্ছে না এখনও ? এর উত্তরে সংগঠন জানিয়েছে ২৫ শতাংশ বাস ও মিনিবাসের বিমার মেয়াদ শেষ হয়ে গিয়েছে, লকডাউনে তা নবীকরণ করা হয়নি। রাস্তায় এই বাস নিয়ে বেরোলে পুলিশ মোটা টাকা জরিমানা করবে। যদি রাজ্য পরিবহন দপ্তর পুলিশি কেস দেওয়া থেকে বিরত রাখতে পারে তাহলে বেশি সংখ্যায় বাস নামানো সম্ভব হবে।

আরও পড়ুন মিলিন্দের সঙ্গে নাগা সাধুদের তুলনা করে ধর্মে ‘আঘাত’ পূজার

এছাড়াও বাস সংগঠনের পক্ষ থেকে নবীকরনের মেয়াদ আগামী বছরের ৩১ শে মার্চ পর্যন্ত বাড়ানোর আবেদন করা হয়েছে। এর পাশাপাশি লকডাউনে লোকসানের কারণে অনেকেই পেশা বদলে ফেলেছেন। ফলে পুরোদমে বাস চালানোর জন্য পর্যাপ্ত কর্মী নেই। তবে যেটুকু ম্যানপাওয়ার হাতে রয়েছে তা দিয়ে সর্বোচ্চ পরিষেবা দেওয়ার চেষ্টা করা হবে বলেই নিশ্চিত করেছে সংগঠনগুলি।

You may also like

Leave a Reply!