Home কলকাতা বিমানবন্দরে ভুয়ো চাকরির নামে টাকা তুলছে একটি চক্র

বিমানবন্দরে ভুয়ো চাকরির নামে টাকা তুলছে একটি চক্র

by banganews

বিমানবন্দর কর্তৃপক্ষের নাম এবং লোগো ব্যবহার করে কিছু ব্যক্তি চাকরির নাম করে আবেদনকারীদের কাছ থেকে ঠকিয়ে টাকা তুলছে। বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে এর মধ্যেই বেশ কিছু এ ব্যাপারে অভিযোগ জমা পড়েছে৷

বেশ কিছু অসাধু ব্যক্তি বিমানবন্দর কর্তৃপক্ষের নাম দিয়ে ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়ে টেলিফোনে আবেদনকারীদের সাক্ষাৎকার নিচ্ছে। তার পরে ওই সব ব্যক্তিদের অনলাইনে টাকাও জমা দিতে বলা হচ্ছে।

আরও পড়ুন :  করোনা আবহে পরীক্ষা সংক্রান্ত নির্দেশিকা বাতিল করুক UGC – মোদীকে বললেন মমতা

রীতিমতো বিবৃতি দিয়ে ওই সব ব্যক্তিদের থেকে চাকরির আবেদনকারীদের সাবধান করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ওই সব ব্যক্তি যে সব শূন্য পদের কথা ঘোষণা করে টাকা তুলছে, তা একেবারেই ভুয়ো।
এই ধরনের কোনও বিজ্ঞাপন বা কোনও ব্যক্তি যোগাযোগ করলে দয়া করে সংশ্লিষ্ট আবেদনকারী যেন সঙ্গে সঙ্গে কাছের  থানায় ওই ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ জানায়, যাতে পুলিশ তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিতে পারে।

বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে বলা হয়েছে, এ রকম কোনও এজেন্সি বা সংস্থাকে নিয়োগের দায়িত্ব দেননি তাঁরা। এমনকী, কোনও সংস্থাকে বিমানবন্দর কর্তৃপক্ষ নিজেদের খালি পদের তালিকাও দেয়নি।

আরও পড়ুন :  করোনার পরে ফের সমস্যায় আমেরিকা, স্যালাড খেয়ে অসুস্থ শতাধিক মানুষ

“আমাদের সাধারণত খবরের কাগজে বিজ্ঞাপন দিয়ে কিংবা নিজেদের ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়ে নিয়োগ প্রক্রিয়া চালানো হয়। কোনও সংস্থাকে দিয়ে এ ভাবে নিয়োগের এবং টাকা জমা দিতে বলার কোনও প্রশ্নই ওঠে না।” সংস্থার এক কর্তা জানান। বিষয়টির পিছনে একটি বড়সড় চক্র কাজ করছে বলেও ধারণা বিমানবন্দর কর্তৃপক্ষের।

You may also like

Leave a Reply!