Home বঙ্গ আজ গোটা বাংলায় লকডাউন, করোনা পরিস্থিতিতে কেমন আছে মহানগরী ?

আজ গোটা বাংলায় লকডাউন, করোনা পরিস্থিতিতে কেমন আছে মহানগরী ?

by banganews
রাজ্যে গোষ্ঠী সংক্রমণের ঘোষণা হবার পর থেকেই প্রশাসনিক স্তরে করোনা ভাইরাস প্রতিরোধের জন্য বিশেষ তৎপরতা দেখা গিয়েছে। প্রতি সপ্তাহে দু’দিন রাজ্যব্যাপী সম্পূর্ণ লকডাউন চালু করে পরিস্থিতির ভয়াবহতা সম্বন্ধে সাধারণ মানুষকে সচেতন করতে চাইছে রাজ্য।  আজকের পূর্ণ লকডাউনে কলকাতা থেকে জেলা সমস্ত জায়গায় ছবি আশাব্যঞ্জক। বন্ধ সমস্ত সরকারি-বেসরকারি অফিস, বন্ধ দোকানপাট, রাস্তাঘাটে জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা ছাড়া দেখা মেলেনি সাধারণ মানুষের। উত্তর থেকে দক্ষিণ যান চলাচল স্থগিত মহানগরীতে। কেবলমাত্র ওষুধের দোকান, হাসপাতাল, পণ্য পরিবহন এবং রান্না করা খাদ্যের হোম ডেলিভারির জন্য রয়েছে ছাড়।
তিলোত্তমা কলকাতার প্রতিটি রাস্তায় নাকা চেকিং, পুলিশের টহলদারি ও কড়া নজরদারির আওতাধীনে লকডাউন সফল শহরে। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক-এর সঙ্গে রেশন ডিলার সংগঠনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে আগামী তিন দিনই বন্ধ থাকবে রাজ্যের সমস্ত রেশন দোকান। গ্রাহকদের সুবিধার্থে প্রতিটি রেশন দোকান থেকে এই মর্মে নোটিশ জারি করা হয়েছে যে এর পরিবর্তে রবি ও সোমবার দোকান খোলা রাখা হবে।
এই সংক্রামক ব্যাধির লাগামছাড়া আক্রান্ত হার দিনদিন ঊর্ধ্বমুখী হওয়ায় এই সপ্তাহের বৃহস্পতি ও শনিবার রাজ্যব্যাপী সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউন করতে বাধ্য হয়েছে প্রশাসন। বৃহস্পতিবার অর্থাৎ ২৩ শে জুলাই এবং শনিবার, ২৫ শে জুলাই একইভাবে লকডাউনের ঘেরাটোপে থাকবে পশ্চিমবঙ্গ। সামনের সপ্তাহের লকডাউনের জন্য বুধবার, ২৯ শে জুলাই দিনটি ইতিমধ্যে ঘোষিত। কনটেইনমেন্ট জোন ভিত্তিক বিধি নিষেধ পূর্ববৎ চালু থাকবে। এছাড়াও বিচ্ছিন্নভাবে রাজ্যের বিভিন্ন অংশে জারি করা হয়েছে বিক্ষিপ্ত লকডাউন। শিলিগুড়িতে এর মেয়াদ বাড়ানো হয়েছে আরও ৭ দিন। বীরভূমের সিউড়ি ,বোলপুর, সাঁইথিয়া, রামপুরহাট, নলহাটি, দুবরাজপুর মোট ৬ টি পৌরসভায় ২৪-৩১ শে জুলাই পর্যন্ত লকডাউন।
বর্ধমান শহর ও পূর্ব বর্ধমানের কাটোয়া, কালনা, দাঁইহাটপুর এলাকাতেও আংশিক বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে।

You may also like

Leave a Reply!