Home বঙ্গ ফি নিতে পারবে না বেসরকারি স্কুলগুলো, নির্দেশিকা জারি স্কুল শিক্ষা দফতরের 

ফি নিতে পারবে না বেসরকারি স্কুলগুলো, নির্দেশিকা জারি স্কুল শিক্ষা দফতরের 

by banganews
বেসরকারি স্কুলগুলির ফি সমস্যা সমাধানে এবার কড়া পদক্ষেপ করল রাজ্য সরকার। নির্দেশিকা জারি করে স্কুল শিক্ষা দফতর জানাল, টিউশন ফি ছাড়া আর কোন কোন ফি স্কুল কর্তৃপক্ষ নিতে পারবে না।
পরিবহণ, কম্পিউটার ল্যাব, লাইব্রেরি ফি নেওয়া যাবে না। কোনও ফি বৃদ্ধি করা যাবে না। কোনও পড়ুয়ার ফি দিতে দেরি হলে তা মানবিকতার সঙ্গে বিচার করতে হবে। জরিমানা করা চলবে না।অনলাইন ক্লাস থেকে বাদও দেওয়া যাবে না পড়ুয়াদের এমনটাই বলা হয়েছে নির্দেশিকায়৷
প্রসঙ্গত, লকডাউনের মধ্যে স্কুল বন্ধ থাকায় টিউশন ফি ছাড়া অন্য কোনও ফি দেবেন না এই দাবিতে শহরের বিভিন্ন বেসরকারি স্কুলের সামনে অনেকদিন ধরেই অভিভাবকেরা বিক্ষোভ দেখাচ্ছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তাঁরা চিঠিও দিয়েছেন। মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী দুজনেই স্কুল কর্তৃপক্ষের কাছে ফি না বাড়ানোর আর্জি জানিয়েছিলেন কিন্তু কিন্তু অভিযোগ, কয়েকটি স্কুল এখনও ফি কমানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়নি।
কোনও কোনও স্কুল নির্দিষ্ট সময়ের মধ্যে ফি জমা না দিলে জরিমানা নেওয়ার কথাও বলেছে বলে। সম্প্রতি অভিভাবকদের একটি সংগঠন ‘ইউনাইটেড গার্ডিয়ান্স অ্যাসোসিয়েশন’-এর তরফে এব্যাপারে ক্রেতা সুরক্ষা দফতরকে চিঠি দেওয়া হয়।
এর আগেও একাধিকবার রাজ্য সরকারের তরফে বারবার বেসরকারি স্কুল কর্তৃপক্ষকে আরও মানবিক হওয়ার বার্তা দেওয়া হয়েছিল, তাতে কাজ হয়নি। তাই এবার নির্দেশিকা অমান্য করলে স্কুলগুলির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে রাজ্যের স্কুল শিক্ষা দফতর।

You may also like

Leave a Reply!