Home দেশ পরিযায়ী শ্রমিকদের কাজের জন্য অ্যাপ চালু করলেন সোনু সুদ

পরিযায়ী শ্রমিকদের কাজের জন্য অ্যাপ চালু করলেন সোনু সুদ

by banganews
কোভিড-১৯ সময়ে বিভিন্ন শহরে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের ট্রেন, বাসে ঘরে ফিরিয়েছিলেন সোনু সুদ৷ এবার তিনি ‘প্রবাসী রোজগার’ নামে নিখরচায় অনলাইন প্ল্যাটফর্মের সূচনা করলেন যেখানে কর্মসংস্থান সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য ও যাবতীয় সন্ধান মিলবে।
সোনু জানিয়েছেন, পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর বন্দোবস্ত করতে গিয়ে ওঁদের বলতে শুনতেন যে, কোভিড-১৯ অতিমারীর কঠিন সময়ে সঠিক, উপযুক্ত কাজ খুঁজছেন।দেশব্যাপী বিভিন্ন সেক্টরের শ্রমিক, কর্মচারীরা যাতে সঠিক কাজের সুযোগ খুঁজে পান, সেজন্য এই অ্যাপ চালু করেছেন তিনি।
অ্যাপে নির্মাণ, বস্ত্র, স্বাস্থ্য পরিষেবা, ইঞ্জিনিয়ারিং, বিপিও, সিকিউরিটি, অটোমোবাইল, ই-কমার্স, লজিস্টিক সেক্টরের ৫০০-র ওপর নামী কোম্পানির খবরাখবর থাকবে যারা কাজের খবর থাকলে জানাবে। পাশাপাশি ‘প্রবাসী রোজগার’-এ স্পোকেন ইংলিশ সমেত বিশেষ জব ট্রেনিং কর্মসূচিও চালানো হবে।
তিনি বলেছেন, দারিদ্রসীমার নিচে থাকা যুবকদের কর্মদক্ষতা বাড়ানো, কর্মক্ষেত্রে প্রবেশের ব্যাপারে তৃণমূল স্তরে কাজ করা বিভিন্ন শীর্ষ সংগঠন, এনজিও, সমাজসেবী সংগঠন, সরকারি কর্মকর্তা, কৌশল নির্মাতা বিশেষজ্ঞ, প্রযুক্তিগত স্টার্ট আপ এবং সর্বোপরি যে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফিরতে সাহায্য করেছি, তাদের সবার সঙ্গে বিস্তারিত আলোচনা করেছি।
এই অ্যাপের নয়াদিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, কোয়েম্বাত্তুর, আমদাবাদ, তিরুঅনন্তপুরমে 24×7 হেল্পলাইনও বসানো হয়েছে।

You may also like

Leave a Reply!