Home কলকাতা পশ্চিমবঙ্গে করোনা টেস্ট হয়েছে 4 লাখ এরও বেশি।

পশ্চিমবঙ্গে করোনা টেস্ট হয়েছে 4 লাখ এরও বেশি।

by banganews

রাজ্যে মোট পরীক্ষিত কোভিড -19 নমুনার সংখ্যা চার লাখ ছাড়িয়েছে। বর্তমানে বাংলায় 49 টি ল্যাব কোবিড পরীক্ষা করছে। স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয়েছে যে পরীক্ষার সংখ্যা বাড়িয়ে এই তালিকায় আরও ল্যাব যুক্ত করা হবে।
প্রতিদিন গড়ে গড়ে প্রায় 6000 থেকে 8000 পরীক্ষা করার জন্য রাজ্য সরকার মে মাসের মাঝামাঝি থেকে পরীক্ষার সংখ্যা বাড়াতে শুরু করে। এমনকি একদিনে 10,000 টি পরীক্ষারও লক্ষ্য ছিল, কিন্তু ঘূর্ণিঝড় আম্ফান বেশ কয়েক সপ্তাহ ধরে এই পরীক্ষার গতি থামিয়ে দিয়েছিল।

আরও পড়ুন  রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সর্বদলীয় বৈঠকের ডাক দিলেন

অবশেষে, 10321 পরীক্ষার সাথে গত শুক্রবার 10000 টেস্টের লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে। শনিবারে 10330 টি পরীক্ষা হয়েছে এবং রবিবার এটি বেড়ে দাঁড়িয়েছে 10549 টি।
স্বাস্থ্য বিভাগের একজন উচ্চপদস্থ কর্মকর্তা বলেছেন, “আমরা প্রত্যাশা করছি নদিয়া ও পুরুলিয়া সহ আরও কয়েকটি ল্যাব লাইসেন্স পাবে এবং শিগগিরই চালু হবে। তাহলেই আমরা আরও পরীক্ষার সংখ্যা বাড়াতে পারব।” জুনের শুরুর দিকে 41 টি ল্যাব কোভিডের নমুনাগুলি পরীক্ষা করছিল এরপরে আটটি যোগ করা হয়েছে। সর্বমোট 4,01,491 টি পরীক্ষার মধ্যে গত 20 দিনে 1,91,260 টি পরীক্ষা করা হয়েছে। সূত্রথেকে জানা গেছে যে ল্যাবগুলিতে স্বয়ংক্রিয় আরএনএ এক্সট্র্যাক্টর পরিমাণ সীমিত তাই বেশি পরীক্ষা করা সম্ভব হচ্ছে না। এই এক্সট্র্যাক্টরের সংখ্যা বাড়ালে পরীক্ষার কাজটি আরও দ্রুত করা যেতে পারে।

You may also like

1 comment

চীন করোনার ভ্যাকসিন আবিষ্কারে সফল হলে অগ্রাধিকার পাবে বাংলাদেশ - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খব June 22, 2020 - 10:38 pm

[…] বাংলাদেশকে পাঠানো হবে। আরও পড়ুন : পশ্চিমবঙ্গে করোনা টেস্ট হয়েছে 4 লাখ এর… প্রসঙ্গত, পাঁচটি কোম্পানি করলা ভাজি […]

Reply

Leave a Reply!