Home কলকাতা কলকাতা পুরসভার প্রশাসক বোর্ড নিয়ে বিজেপির মামলা খারিজ করলো হাইকোর্ট

কলকাতা পুরসভার প্রশাসক বোর্ড নিয়ে বিজেপির মামলা খারিজ করলো হাইকোর্ট

by banganews

কলকাতা, 25 অগাস্ট, 2020 : মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চ কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের সাংবিধানিক বৈধতার প্রশ্নে রজু হওয়া মামলা খারিজ করে দেন।

গত জুন মাসে পুরসভার প্রশাসক মন্ডলী নিয়োগ নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় গেরুয়া শিবির। পৃথক তিনটি মামলায় দীর্ঘদিনব্যাপী শুনানির পর এদিন সেই তিনটি মামলাই হাইকোর্টে খারিজ হয়ে যায়।

আরও পড়ুন মোদিকে ফের চিঠি দিলেন মমতা জয়েন্ট – নিট পরীক্ষা স্থগিত রাখার জন্য 

 

এই রায়দানের পাশাপাশি বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকার এবং রাজ্য নির্বাচন কমিশনের যৌথ উদ্যোগে যাতে অবিলম্বে পুরসভার ভোট প্রক্রিয়া শুরু হতে পারে সে বিষয়ে আশা প্রকাশ করেন।

দেশব্যাপী করোনা সংক্রমণের আবহে কোনরকম নির্বাচন-প্রক্রিয়া ছাড়াই মনোনীত কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর সাংবিধানিক বৈধতাকে চ্যালেঞ্জ করে বঙ্গ-বিজেপি। ইতিপূর্বে হাইকোর্ট কলকাতা পুরসভার কেয়ার টেকিং বোর্ডের কার্যকরী মেয়াদ বাড়িয়ে ১০ অগস্ট পর্যন্ত করেছিল। বিজেপি এরপর দেশের সর্বোচ্চ আদালতের শরণাপন্ন হলে প্রশাসক নিয়োগ মামলা হাইকোর্টকেই ফিরিয়ে দেয় সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত স্পষ্ট জানিয়ে দেয় এই মামলার রায় দেবে হাইকোর্ট এবং মামলাটির দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়।

You may also like

Leave a Reply!