Home কলকাতা মোদিকে ফের চিঠি দিলেন মমতা জয়েন্ট – নিট পরীক্ষা স্থগিত রাখার জন্য 

মোদিকে ফের চিঠি দিলেন মমতা জয়েন্ট – নিট পরীক্ষা স্থগিত রাখার জন্য 

by banganews

কলকাতা, ২৫ অগাস্ট, ২০২০ঃ  জয়েন্ট, নিটের (NEET) প্রবেশিকা পরীক্ষা স্থগিত রাখার জন্য সোমবার  প্রধানমন্ত্রীকে আবারও চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷সুপ্রিম কোর্টের সম্মতিতে ন্যাশনাল টেস্টিং এজেন্সি সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা বা নিট এবং সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা বা JEE (MAIN) পরীক্ষা নেওয়ার বিজ্ঞপ্তি জারি করে।গত ২১ অগাস্ট ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে তারপর বিস্তারিত বিজ্ঞপ্তি জারি করা হয়।
নিট, জয়েন্ট স্থগিত রাখতে সুপ্রিম কোর্টে রিভিউ পিটিশন দাখিলের জন্য আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী ৷

আরও পড়ুন নবান্নে প্রশাসনিক বৈঠক মুখ্যমন্ত্রীর; করোনা, আমফান সহ একগুচ্ছ বিষয়ে কড়া নির্দেশ

 

ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে জানানো হয়, আগামী ১ সেপ্টেম্বর থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা বা JEE (MAIN) নেওয়া হবে। মুখ্যমন্ত্রী চিঠিতে জানান, ‘‘ন্যাশনাল টেস্টিং এজেন্সি জয়েন্ট পয়লা সেপ্টেম্বর কন্ডাক্ট করতে বলছে। আমি আগেই পরীক্ষা পিছোতে বলেছিলাম।’
মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন ‘‘এই অবস্থায় পরীক্ষা হলে পড়ুয়াদের বিপদ ৷ সুপ্রিম কোর্টের নির্দেশেই পরীক্ষা নিচ্ছে কেন্দ্র ৷ নির্দেশ পুনর্বিবেচনা করুক সুপ্রিম কোর্ট ৷ অবস্থা স্বাভাবিক হওয়া পর্যন্ত পরীক্ষা স্থগিত করা হোক ৷ ’’
সোমবার সকালে পরপর দুটি ট্যুইট করেন তিনি।

আরও পড়ুন শুভেন্দু দায়িত্বশীল নেতা, বিজেপি কে বিশ্বাস করি না : শিশির অধিকারী

 

ন্যাশনাল টেস্টিং এজেন্সি গত জুলাই মাসে এই দুই প্রবেশিকা পরীক্ষা নেওয়ার বিজ্ঞপ্তি জারি করার পর পর সুপ্রিম কোর্টে মামলা করেন কয়েক জন পরীক্ষার্থীর অভিভাবক। করোনা পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের জীবনের ঝুঁকি রয়েছে এই নিয়ে সুপ্রিম কোর্টে মামলা করা হয়। ৮৫৮২৭৩ জন পরীক্ষার্থী এবছর জেইই মেইন পরীক্ষা দেবে। NEET পরীক্ষার্থীর সংখ্যা ১,৫৯,৭৪৩৩।

খুব শীঘ্রই সর্বভারতীয় মেডিক্যালে প্রবেশিকা পরীক্ষার অ্যাডমিট কার্ড দেওয়া হবে। রাজ্যের বেশকিছু ছাত্রসংগঠন পরীক্ষা পিছনোর দাবি নিয়ে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে।

You may also like

Leave a Reply!