Home কলকাতা প্রথম ভারতীয় কারাওকে রেকর্ডিং অ্যাপ ‘স্টার মঞ্চ’-এর যাত্রা শুরু হল

প্রথম ভারতীয় কারাওকে রেকর্ডিং অ্যাপ ‘স্টার মঞ্চ’-এর যাত্রা শুরু হল

by banganews

কলকাতা, ২৮ জানুয়ারি ২০২২: প্রথম ভারতীয় কারাওকে রেকর্ডিং এবং প্লেয়ার অ্যাপ, ‘স্টার মঞ্চ’-র পথ চলা শুরু হল কলকাতা থেকে। এই অ্যাপটির সূচনা হল শুক্রবার, ২৮শে জানুয়ারি পার্ক হোটেলের একটি সাংবাদিক সম্মেলনে যেখানে উপস্থিত ছিলেন ‘ষ্টার মঞ্চ’-এর দুই পৃষ্ঠপোষক প্রখ্যাত সুরকার জয় সরকার ও কবি শ্রীজাত বন্দোপাধ্যায়। সঙ্গে ছিলেন স্টারমঞ্চ প্রাইভেট লিমিটেড-এর সিইও, ব্যাংককবাসী বাঙালি রণদীপ ভট্টাচার্য। জয় ও শ্রীজাত এদিন ঘোষণা করলেন সারা বাংলাব্যাপী ‘ষ্টার মঞ্চ’ ট্যালেন্ট হান্টের যা কিনা ডিজিটাল প্ল্যাটফর্মে এ রাজ্যে এই প্রথম। যার ফলে এই অ্যাপটি বাংলার সকল উদীয়মান গায়ক-গায়িকাদের প্রতিভা প্রদর্শনের একটি প্ল্যাটফর্ম প্রদান করবে এবং বিজেতারা প্রখ্যাত সুরকার জয় সরকার এবং কবি শ্রীজাত-র গানের সুরে তাঁর নিজস্ব সঙ্গীত অ্যালবাম লঞ্চ করার সুযোগও পাবেন।

‘ষ্টার মঞ্চ’ অ্যাপটির মাসিক সাবস্ক্রিপশন ১৬৯ টাকা, তিন মাসের জন্য নিলে ৩৪৯ টাকা, ছয় মাসের জন্য ৫১৯ টাকা আর এক বছরের জন্য নিলে ৬৮৯ টাকা দিতে হবে। এছাড়াও অ্যাপটিতে এমন একটি প্লেয়ারও রয়েছে যা অন্য কোনও কারাওকে অ্যাপে উপলব্ধ নয়। গায়করা কোনওরকম মিউজিক ব্যাকআপ ছাড়াও যা ব্যবহার করতে পারবেন। এটিতে প্লেয়ার এবং রেকর্ডার মোড উভয়ই আছে। ভক্তিমূলক সঙ্গীত প্রশিক্ষণ যেমন রিক বেদ প্রশিক্ষণ ইত্যাদির জন্য অনলাইন বাদ্যযন্ত্রও উপলব্ধ। অদূর ভবিষ্যতে অ্যাপটিতে মেটাভার্স প্রযুক্তি ব্যবহার করা হবে বলেও জানানো হয়েছে।

 

সুরকার জয় সরকার এদিন বলেছেন, “অতিমারির সময়ে যখন প্রায় সবকিছুই ভার্চুয়াল প্ল্যাটফর্মে স্থানান্তরিত হয়েছে, আমার বিশ্বাস বাংলার মিউজিক ইন্ডাস্ট্রি ‘স্টার মঞ্চ’-এর ভার্চুয়াল ট্যালেন্ট হান্ট শোয়ের মাধ্যমে ব্যতিক্রমী প্রতিভা তুলে ধরতে সক্ষম হবে।”

কবি শ্রীজাত জানান, “প্রতিভার উজ্জ্বলতাকে কখনওই আটকে রাখা যায়না, তা কোনও না কোনও সময় বাইরে বেরোবেই। এটি সত্যিই এক অনবদ্য প্ল্যাটফর্ম বিশেষ করে তাঁদের জন্য যাঁদের প্রতিভা প্রদর্শনের সুযোগ খুবই সীমিত। বলতে পারেন তাঁদের সহযোগিতার জন্যই এই প্ল্যাটফর্মটি তৈরি করা হয়েছে। তাই এখন আমরা ইতিবাচক পরিবর্তনের সূচনা করতে পারব বলেই আশা রাখি।”

 

“গুরুদেব রবীন্দ্রনাথকেও বলে এসেছি তাঁকে এবার বলিষ্ঠতায় সুর আনতে হবে”, সুভাষচন্দ্রের জীবনে কাব্য ও সঙ্গীতের প্রভাব

স্টারমঞ্চ প্রাইভেট লিমিটেড-এর সিইও রণদীপ ভট্টাচার্য বলেন, “আমার স্বপ্ন ছিল সঙ্গীত জগতের জন্য এমন এক প্ল্যাটফর্ম তৈরি করা যা নিয়ে প্রত্যেক দেশবাসী বিশেষ করে বাঙালিরা গর্ব অনুভব করতে পারেন৷ নতুন গান সৃষ্টি করা, গানের সংগ্রহ বাড়ানো, রবীন্দ্রসঙ্গীত, নজরুল গীতি, শ্যামাসঙ্গীত, দ্বিজেন্দ্রগীতি থেকে শুরু করে বাংলা লোকসঙ্গীত, কীর্তন এই সমস্তকিছুই আমাদের শ্রোতারা ষ্টার মঞ্চ-এ পাবেন।”

You may also like

Leave a Reply!