Home বঙ্গ আনলকে খুলছে মন্দিরের দরজা। কি কি খুললো দেখে নিন

আনলকে খুলছে মন্দিরের দরজা। কি কি খুললো দেখে নিন

by banganews

৮তারিখ থেকে উঠে যাচ্ছে লকডাউন। অন্তত দফায় দফায় আনলক শুরু হয়ে যাচ্ছে রাজ্যজুড়ে। জোন ভাগ করে ধীরে ধীরে আনলক এর পথে এগোচ্ছে রাজ্য। আনলোকের প্রথম পর্যায়ে জানানো হচ্ছে মন্দির খোলার কথাও। মন্দির খোলা হলেও ভক্তদের জন্য থাকছে কি কি নিষেধাজ্ঞা? আসুন একটু জেনে নেওয়া যাক।
অনেক মন্দিরের দরজাই খুলে যাওয়ার কথা ছিল আজ। কিন্তু অনেক মন্দিরের দরজাই খুললো না আজকেও। সেই তালিকায় একেবারে প্রথমে আছে কালীঘাটের মন্দির। মন্দির কর্তৃপক্ষের মধ্যে অনেক আলাপ আলোচনা করে তারপর খোলা হবে মন্দির বলেই জানা যাচ্ছে মন্দিরকর্মীদের কাছ থেকে।

আরো পড়ুন আনলকিং প্রক্রিয়া কি অভিশাপ হতে চলেছে ? কী বলছেন বিশেষজ্ঞরা

বক্রেশ্বর মন্দিরের দরজাও খোলেনি আজ। তবে বিকেলের মধ্যেই দরজা খোলা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে এমনটাই জানিয়েছেন মানুষ।তারা আশা করছেন বিকেলের মধ্যেই সেই ফয়সালা করে দেয়া যাবে।
সাইথিয়ার নন্দিকেশ্বরী মন্দির অবশ্য খুলে গেছে। কিন্তু দরজা খোলা হলেও দেওয়া হবে না ফোঁটা। ঠাকুরমশাইয়ের হাতে স্যানিটাইজার। করোনার সব বিধি মেনে সোশ্যাল ডিস্ট্যান্সিং করে তবেই মন্দিরে ঢুকতে পারবেন সবাই। দেওয়া হচ্ছে না স্নানজল।

আরো পড়ুনধাপে ধাপে তিনটি পর্যায়ে আনলক প্রক্রিয়া কার্যকরী হবে জানা যাচ্ছে
লাভপুরে ফুল্লরা মন্দিরে ভক্তদের মুখে শুধু মুখোশ। আর কোনরকমে কোন সতর্কতা অবলম্বন করা হয়নি।
বোলপুরের কংকালিতলার মন্দিরে ভক্তসংখ্যা এখনো কম। তাই কোনরকমের কোন সোশ্যাল ডিস্ট্যান্সিং মানা হচ্ছেনা সেখানে। কর্তৃপক্ষের তরফে যদিও জানানো হয়েছে সমস্ত রকমের সমস্ত ব্যবস্থা নেওয়ার কথা তাও কোনরকমে কোন ব্যবস্থা চোখে পড়েনি কারোরই।
এইভাবে কিছু কিছু মন্দির খুলছে বা বন্ধ থাকছে। আনলকের প্রথম পর্যায়ে ভক্তদের না দেখা গেলেও আস্তে আস্তে ভক্ত সমাগম বাড়বে মন্দিরে। সেরকম ভাবা হচ্ছে। করোনা থেকে বাঁচার জন্য অনেক চেষ্টা এবং পরিকল্পনা ও নেওয়া হবে সেরকম ক্ষেত্রে জানানো হয়েছে সমস্ত মন্দিরের তরফ থেকেই

You may also like

2 comments

Leave a Reply!