Home দেশ ধাপে ধাপে তিনটি পর্যায়ে আনলক প্রক্রিয়া কার্যকরী হবে জানা যাচ্ছে

ধাপে ধাপে তিনটি পর্যায়ে আনলক প্রক্রিয়া কার্যকরী হবে জানা যাচ্ছে

by banganews

রাজ্যের লকডাউন এখন পঞ্চম পর্যায়ে। সেই লকডাউন ধীরে ধীরে সমস্ত বাধা নিষেধ তুলে নেয়ার চেষ্টা হবে। ধাপে ধাপে তিনটি পর্যায়ে এই আনলক প্রক্রিয়া কার্যকরী হবে জানা যাচ্ছে। করোনার ভয় এখন কেটে না গেলেও রাজ্যের অর্থনীতিকে বাঁচিয়ে রাখতে এই রকমভাবেই কাজ চালিয়ে যেতে হবে বলে সরকারের ধারণা। কিভাবে এই আনলক প্রক্রিয়া কার্যকরী হবে সেই সম্পর্কে কিছু কিছু ধারণা ইতিমধ্যেই পেয়েছেন মানুষ।

আনলক ওয়ান এ শর্তসাপেক্ষে বেশ কিছু জায়গায় খোলা হচ্ছে হোটেল, রেস্তোরাঁ এবং শপিং মল। অবশ্যই গ্রীন জোন গুলোতেই এই ব্যবস্থা কার্যকরী করা হবে এবং ধর্মীয় স্থান খুলে দেয়ার কথা হয়েছে।
আন্ত: রাজ্য বাস এবং পণ্য পরিবহনের ক্ষেত্রেও এই পর্যায়ে থাকছে না কোন রকমের কোন বিধিনিষেধ।
আনলক টু অবস্থায় শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা সম্ভব কিনা ভেবে সিদ্ধান্ত নেওয়া হবে ৩০ শে জুলাই এর পর।
আনলক থ্রি পর্যায়ে থাকবে আন্তর্জাতিক উড়ান, মেট্রো, রেল, সিনেমাহল খোলা নিয়ে সিদ্ধান্ত।
সোমবার থেকেই শর্তসাপেক্ষে চালু করতে পারা যাবে সিনেমা এবং সিরিয়ালের শুটিং।

আরো পড়ুন – ভারতে বাড়তে চলেছে করোনা সংক্রমণ

করোনা প্রকোপ এখনো যেহেতু বৃদ্ধি পাচ্ছে এবং গোটা দেশেই আতঙ্কের অবস্থা বজায় রাখছে তাই সব নিয়েই আশঙ্কায় মানুষজন। একদিনে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে 265 এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে 7964 জন। তার মধ্যেও অর্থনীতির কথা ভেবে রাজ্যকে সিদ্ধান্ত নিতে হচ্ছে কোন কোন জায়গা নিয়ে কড়া ব্যবস্থা একটু শিথিল করা চলে। যদিও সকলের সহযোগিতা ছাড়া একদমই সেটা সম্ভব নয় এবং অবশ্যই মানুষদের সচেতন হতে বার বার বলছে সরকার। মাস্ক এবং গ্লাভস ছাড়াও স্যানিটাইজেশনের জন্য প্রয়োজনীয় জিনিস ব্যবহার করলে অনেকটা এই আশঙ্কা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

বাকিটুকু বলতে পারবে ভবিষ্যত।

You may also like

2 comments

Leave a Reply!