Home বিনোদন আমরা শুধুই প্রবাসী, আমরা কি নয় এই দেশের দেশবাসী? ভাইরাল তাপসী পান্নুর এই ভিডিও

আমরা শুধুই প্রবাসী, আমরা কি নয় এই দেশের দেশবাসী? ভাইরাল তাপসী পান্নুর এই ভিডিও

by banganews

করোনার আতঙ্কের মাঝেই পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার নানান যন্ত্রণার দৃশ্য দেশবাসী প্রত্যক্ষ করেছেন বারবার। সেই ঘটনাবলীর দৃশ্যে কষ্ট পেয়ে বলিউড অভিনেত্রী তাপসী পান্নু লকডাউনে শেয়ার করেছেন একটি মর্মস্পর্শী ভিডিও। বত্রিশ বছর বয়সী অভিনেত্রী লকডাউনের মাঝে হাজার হাজার কিলোমিটার রাস্তা হেঁটে বাড়ি ফিরতে চাওয়া পরিযায়ী শ্রমিকদের যে অমানুষিক যন্ত্রণা পেতে হয়েছে সেই ঘটনায় তুলে ধরছেন একটি কবিতার ভিডিও এর মাধ্যমে।

আরো পড়ুন – এবার পরিযায়ী শ্রমিক ফেরাচ্ছেন অমিতাভ বচ্চন

তাপসী পান্নু কবিতাটির নামকরণ করেছেন “প্রবাসী”। 1:42 সেকেন্ডের ভিডিও টি শুরু হয়েছে এই লাইনটি দিয়ে, আমরা শুধুই প্রবাসী, আমরা কি নয় এই দেশের দেশবাসী? প্রবাসীর ভিডিও ফুটেজটি অসংখ্য বেদনাদায়ক ছবির সমষ্টি। এই কোলাজে দেখা গেছে সুটকেসের ওপর ঘুমিয়ে থাকা বাচ্চা এবং তার মায়ের সুটকেসটি টেনে নিয়ে হাঁটার দৃশ্য। পরিযায়ী শ্রমিকদের হাঁটার পথে রাতে বিশ্রামের সময় ট্রেন দুর্ঘটনায় মৃত্য যন্ত্রণা। আর মানুষকে নাড়িয়ে দেওয়া বিহারের স্টেশনের ছোট্ট বাচ্চাটি যে মা ঘুমন্ত ভেবে বারবার মৃত মাকে তোলার চেষ্টা করছিল। এইরকম কিছু হৃদয়বিদারক ঘটনার কথাই তাপসী তুলে ধরছেন তাঁর ভিডিওটিতে।

আরো পড়ুন –আজ ঠিক একবছর হল তিনি নেই। রয়ে গেছে তাঁর আলো। গিরিশ কারনাড। ফিরে দেখলেন মহুয়া বন্দ্যোপাধ্যায়

তাপসী এই ভিডিওটি টুইটারে শেয়ার করে লিখেছেন, একগুচ্ছ ঘটনা যা আমাদের মন থেকে মুছে ফেলা সম্ভব নয়। অনেক সময় ধরে এই ঘটনাগুলির প্রভাব থেকে যাবে আমাদের মস্তিষ্কে। ভারতে করোনা একটি ভাইরাস সংক্রমণের চেয়ে অনেক বেশি দুর্দশার। আমার মন থেকে আপনার মন পর্যন্ত, ঐ হাজার হাজার মানুষের মনের জন্য, যেই মন আমরা সবাই মিলে ভেঙ্গেছি। #প্রবাসী#কোভিডইন্ডিয়া।

লকডাউনের মাঝে তাপসী পরিযায়ী শ্রমিকদের নিয়ে হৃদয়বিদারক ঘটনা যেমন তুলে ধরেছেন তেমনি অনুগামীদের আনন্দ দেওয়ার জন্যে অনেক মজার ঘটনাও শেয়ার করেছেন। সোস্যাল মিডিয়ার মাধ্যমে লকডাউনে নিজের দিনযাপনের নানা মুহূর্তেও তুলে ধরেছেন। কাজের জগতে তাপসী পান্নুকে দেখা যাবে হাসিনা দিলরুবা, রশ্মি রকেট, এবং সাবস মিঠুর মতো এক গুচ্ছ সিনেমাতে।

You may also like

Leave a Reply!