Home খেলা এবার বর্ণবিদ্বেষের বিরুদ্ধে সোচ্চার হলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।

এবার বর্ণবিদ্বেষের বিরুদ্ধে সোচ্চার হলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।

by banganews
মার্কিন যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশ অফিসার কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডকে হত্যার পর থেকেই প্রতিবাদে গর্জে উঠেছে আমেরিকা সহ গোটা বিশ্ব। ফুটবলের মত ক্রিকেট মহল ও এই প্রতিবাদে সোচ্চার হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক ড্যারেন স্যামি তো সরাসরি আইপিএল এ খেলতে এসে বর্ণবৈষম্যের শিকার হওয়ার কথা বলে শোরগোল ফেলে দিয়েছেন। আইপিএল এ তাঁর সতীর্থদের বিরুদ্ধেই এই অভিযোগ।
স্যামির পাশে দাঁড়িয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ক্রিস গেইল, ড্যারেন ব্রাভোরাও।
বর্ণবিদ্বেষের বিরুদ্ধে নিজের ফেসবুক পেজে সাফ ভাবে ভারতীয় ফুটবল দলর অধিনায়ক লিখলেন, ” অন্যদের মত এই বিদ্বেষ আমাকেও পীড়া দেয়। এটা ভয়ঙ্কর খারাপ। তবে বেশিরভাগ ক্ষেত্রেই এটা ঘটে অজ্ঞতা, অশিক্ষা থেকে। যদি কাউকে বিদ্বেষের জন্য ধরা হয়, তাহলে দেখা যাবে সে কোনকিছু না জেনেই এমনটা করছে।”
প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগে ইনস্টাগ্রাম চ্যাট করার সময় বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন সুনীল ছেত্রী। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির  সঙ্গে লাইভ চ্যাটে কথা বলছিলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। তার মধ্যেই এক ইনস্টাগ্রাম ব্যবহারকারী সেখানে লেখেন, ‘‘ইয়ে নেপালি কন হ্যায় (কে এই নেপালি)।”
সুনীল ছেত্রী নিজেকে ভারতীয় ফুটবলে সর্বোচ্চ মার্গে নিয়ে গিয়েছেন। দেশের হয়ে সব থেকে বেশি গোল করেছেন। ৭২টি গোল করেছেন এখনও পর্যন্ত তিনি।

You may also like

3 comments

করোনা আক্রান্ত ক্রিকেটার শাহিদ আফ্রিদি - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal June 13, 2020 - 5:15 pm

[…] আরো পড়ুন – এবার বর্ণবিদ্বেষের বিরুদ্ধে সোচ্চার … […]

Reply

Leave a Reply!