Home দেশ দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলায় আজ শনিবার সেনা জঙ্গী সংঘর্ষে আবার মৃত্যু হয়েছে দুই জঙ্গির।

দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলায় আজ শনিবার সেনা জঙ্গী সংঘর্ষে আবার মৃত্যু হয়েছে দুই জঙ্গির।

by banganews

উপত্যকায় কিছুদিন ধরে চলে আসা জঙ্গিদমনে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছে সেনারা। দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলায় আজ শনিবার সেনা জঙ্গী সংঘর্ষে আবার মৃত্যু হয়েছে দুই জঙ্গির।

কাশ্মীর পুলিশের তরফে টুইট করে কুলগাম জেলার নিপোরা অঞ্চলে এই ঘটনাটি ঘটেছে বলে জানানো হয়েছে। টুইটে বলা হয়েছে, “দুজন অজ্ঞাতপরিচয় জঙ্গি মারা গেছে। আরও তল্লাশি চলছে।”

আরো পড়ুন – এবার বর্ণবিদ্বেষের বিরুদ্ধে সোচ্চার হলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।

জম্মু ও কাশ্মীর পুলিশের সিআরপিএফ এবং আর্মির 19 রাষ্ট্রীয় রাইফেলস বাহিনীর একটি যৌথ দল সূত্রে পাওয়া খবর অনুযায়ী জঙ্গিদের উপস্থিতির কথা জানতে পেরে শুক্রবার কুলগাম জেলার নিপোরা অঞ্চলে একটি সেনাবেষ্টনী তৈরি করে জোরদার তল্লাশি শুরু করেন। সেনার উপস্থিতির কথা বুঝতে পেরে লুকিয়ে থাকা জঙ্গিরা সেনাদের উদ্দেশ্যে গুলিবর্ষণ শুরু করে। জওয়ানরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে সংঘর্ষে দুই জঙ্গির মৃত্যু ঘটে বলে জানা গেছে। একজন অফিসার জানিয়েছেন, ‘জঙ্গিদের আত্মসমর্পণের কথা বলা হলেও গুলি চালানো থামেনি।’
দক্ষিণ কাশ্মীর অঞ্চলে এই সপ্তাহে এটি চতুর্থ সংঘর্ষ। আগে সোপিয়ান জেলায় সেনা জঙ্গি সংঘর্ষে সেনার হাতে চোদ্দ জন জঙ্গি সহ এক হিজবুল কমান্ডার নিহত হয়। আগের সপ্তাহেও সেনারা ষোলো জন জঙ্গি হত্যা করতে সক্ষম হয়েছিলেন। এই বছর পঁচানব্বই জন জঙ্গি নিহত হওয়ায় কাশ্মীরে জঙ্গিদমনে সেনারা সাফল্যে অর্জন করতে পেরেছে।

You may also like

Leave a Reply!