Home বিনোদন বই পাড়ার পাশে এবার শ্রীজাত ও দূর্বা- আয় আরো বেঁধে বেঁধে থাকি।

বই পাড়ার পাশে এবার শ্রীজাত ও দূর্বা- আয় আরো বেঁধে বেঁধে থাকি।

by banganews

বই মানে আবেগ এবং কলেজ স্ট্রিট বা বইপাড়া সেই আবেগের পীঠস্থান। মানুষের ধর্ম কি বললে অনায়াসে যেখানে উত্তর আসতে পারে, ‘পাঠক’।
এক দুর্যোগ ইতিমধ্যেই আমাদের জানিয়ে দিয়ে গেছে প্রকৃতির কাছে কতটা অসহায় আমরা আজও। সেই ভয়ানক ঝড় আমফান বা উমফুন যে নামেই পরিচিত হোক না কেন কেড়ে নিয়ে গেছে আমাদের কাছ থেকে অনেক কিছু। সেই কেড়ে নিয়ে যাওয়ার মধ্যে আছে অনেক বইও। ঝড় , বৃষ্টির মধ্যে কলেজস্ট্রিট কোনদিনই সুরক্ষিত জায়গা নয়। ছোট বড় প্রকাশকের বই ভেসে গেছে জলে। খাতা বইয়ের পাতা ছড়িয়ে আছে রাস্তায়। এই বিপর্যয়ের দৃশ্য আমাদের রীতিমত ব্যথিত করেছে। যেসব মানুষ বই পড়তে ভালোবাসেন। বই হাতে নিয়ে রীতিমতো মগ্ন হয়ে পড়েন সেই জগতে তারা পাশে দাঁড়াচ্ছেন এইসব বইদের। প্রকাশক বা প্রকাশনীর পাশে নয় , দুর্যোগে ভেসে যাওয়া বইগুলোর ওই করুণ চেহারা মানুষকে পাশে নিয়ে এসেছে ওই বই গুলির।

আরো পড়ুন – লকডাউনে মন লক- শুভমিতা প্রথমবার নজরুলগীতি নিয়ে

অনেক লিটল ম্যাগাজিন সংস্থা এগিয়ে এসেছে। এগিয়ে এসেছে মানুষ ভেজা বই কেনার জন্যই। এর মধ্যেই আরোহ ও গানসই এবং বেঙ্গল ওয়েব সলিউশন এর উদ্যোগে শ্রীজাত এবং তার স্ত্রী দূর্বা এগিয়ে এসেছেন বই পাড়ার পাশে। তারা একটি ওয়েবিনারের আয়োজন করেছেন যাতে থাকছে কবিতা ও আড্ডা।

এই ওয়েবিনার যারা দেখবেন তাদের সেই রেজিস্ট্রেশনের সব অর্থ দিয়েই সাহায্য করা হবে সুন্দরবন এবং বই পাড়ার বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের। আগামী ৭ই জুন রাত 8.30 টার সময় সংঘঠিত হচ্ছে এই অনুষ্ঠান। রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে ইতিমধ্যেই।বই পাড়ার পুরোনো মুখ বা বলা চলে হাসিমুখ দেখতে যারা আগ্রহী, বই নিয়ে যারা আগ্রহী তারা অবশ্যই রেজিস্ট্রেশন করে অংশগ্রহণ করতে পারেন এই অনুষ্ঠানে।মানুষের ভালোবাসা বই পাড়াকে আবার বাঁচিয়ে তুলবেই, এই আমাদের দৃঢ় বিশ্বাস।

অনুষ্ঠানের প্রবেশপত্র সংগ্রহ করতে পারেন – http://arohoacademy.org/event.php

You may also like

1 comment

Leave a Reply!