Home কলকাতা কোয়ারেন্টাইন পূর্ণ করা ১ লক্ষ ১০ হাজার মানুষকে ওড়িশা সরকার দিচ্ছে ২০০০ টাকা 

কোয়ারেন্টাইন পূর্ণ করা ১ লক্ষ ১০ হাজার মানুষকে ওড়িশা সরকার দিচ্ছে ২০০০ টাকা 

by banganews
ওডিশা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ, ওডিশা সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ বলেছে, মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক কোয়ারেন্টাইন মেয়াদ সফলভাবে শেষ হওয়ার পরে ওড়িশায় ফিরে আসা প্রতিটি অভিবাসী ২০০০ টাকা করে দিয়েছেন। মোট ১,১০,০৮০ জনকে এই টাকা প্রদান করা হয়েছে।
সিএমআরএফ থেকে এই লক্ষ্যে ১৯.০৩ কোটি টাকা ব্যয় করা হয়েছে, স্বাস্থ্য দফতর জানিয়েছে।
তথ্য ও জনসংযোগ দফতর, ওডিশা একটি প্রেস নোটে যোগ করেছে, মুখ্য সচিব অসিত ত্রিপাঠীর সভাপতিত্বে একটি উচ্চ পর্যায়ের বৈঠকে পুরী, ভুবনেশ্বর এবং কোনার্কে বিদ্যমান নগর হাটগুলিকে আরও উন্নত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যাতে ওখানকার তাঁতি ও কারিগরদের অর্থনৈতিক অবস্থা আরও ভালো হতে পারে। উন্নত হয় টেক্সটাইল, তাঁত এবং হস্তশিল্প।
2020 সালের 12 জুন থেকে সন্ধ্যে ৭ টার পরিবর্তে রাত ১০ টা থেকে কারফিউ কার্যকর করা হবে যাতে সকলে রাজা উত্সবের জন্য কেনাকাটা করতে পারেন৷ রাজা উত্সবের প্রাক্কালে সরকার ওড়িশার জনগণকে সতর্ক থাকতে এবং কোভিড -১৯ নির্দেশিকাটি সাবধানতার সঙ্গে অনুসরণ করার জন্য আবেদন করেছেন।
দোকানদারদের মাস্ক পরতে বলেছেন৷ এবং মাস্কবিহীন গ্রাহকদের তাদের দোকানে প্রবেশের অনুমতি না দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। ডিজিটাল অর্থ প্রদানের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়ার কথা বলা হয়েছে, গ্লাভস ব্যবহার করতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। কোভিড -১৯ প্রোটোকলের যে কোনও নিয়ম লঙ্ঘন করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানা গেছে৷

You may also like

2 comments

Leave a Reply!