Home বঙ্গ পরিযায়ী শ্রমিকদের জন্য খুশির খবর নিয়ে এল রাজ্য

পরিযায়ী শ্রমিকদের জন্য খুশির খবর নিয়ে এল রাজ্য

by banganews

সারা রাজ্য জুড়ে এক কঠিন সময়ের মধ্যে দিয়ে কাটছে সাধারণ মানুষের। লকডাউনে প্রচুর মানুষ কর্মহীন হয়ে পড়েছে। অন্নসংস্থান নিয়ে নাজেহাল সাধারণ মানুষ। এই সময় বিনামূল্যে রেশন দেওয়ার ব্যবস্থা করেছে রাজ্য। কিন্তু পরিযায়ী শ্রমিকদের বেশিরভাগের রেশনকার্ড না থাকায় সমস্যা দেখা দিয়েছিল। এবার পরিযায়ী শ্রমিকদের রেশন দেওয়ার ব্যবস্থা করল রাজ্য সরকার।

আরও পড়ুন : এক লক্ষ যুবযোদ্ধাকে নিয়ে লড়াই শুরু ২০২১ এর বিধানসভা ভোটের

শুধু বাইরে থেকে আসা শ্রমিকরাই নয় , এরাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকরা পাবে রেশনের সুবিধা। সব মিলিয়ে প্রায় ৬০ লক্ষ মানুষকে এই রেশন দেওয়া হবে বলে জানিয়েছে খাদ্য দফতর। পরিযায়ী শ্রমিকদের জন্য ইতিমধ্যেই রাজ্য খাদ্য দফতর জেলাশাসকদের সাথে কথা বলে স্পেশাল কুপন তৈরি করেছে। সেই কুপন জেলাশাসকরা পরিযায়ী শ্রমিকদের দিয়েছেন।

আরও পড়ুন : কন্যার জন্মদিনে পরিযায়ী শ্রমিকদের খাবারের ব্যবস্থা করলেন স্বরূপ বিশ্বাস

এই কুপন দেখালেই রেশন দোকান থেকে মিলবে রেশন। পরিযায়ী শ্রমিকদের জন্য থাকছে মাথাপিছু ৫ কেজি চাল ও ১ কেজি গোটা ছোলা। খাদ্য দফতরের হিসেব অনুযায়ী প্রথম দিনেই ২ লক্ষ গ্রাহক এই রেশন তুলেছেন। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, “অন্য রাজ্যের মতো আমরা ভিন রাজ্যের শ্রমিকদের জোর করে ফেরত পাঠাইনি। আমরা সবাইকে এই রেশন দিচ্ছি। এই কঠিন পরিস্থিতিতে সবাই খেয়ে বাঁচুক। জুন ও জুলাই মাস জুড়ে এই রেশন দেওয়া হবে।”

You may also like

Leave a Reply!