Home দেশ লাদাখের গালওয়ান উপত্যকায় নিহত সেনা জওয়ানদের শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

লাদাখের গালওয়ান উপত্যকায় নিহত সেনা জওয়ানদের শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

by banganews

ভারত-চিন সীমান্ত সংঘর্ষের জেরে লাদাখে ফের নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়েছে । সোমবার রাতে গালওয়ান উপত্যকায় চিনা সেনার হামলায় প্রাণ হারান ভারতীয় সেনার এক কর্নেল এবং দুই সেনা জওয়ান। সেনা সূত্রের খবর, সংঘর্ষে হতাহত হয়েছে চিনের। সোমবারই দু’পক্ষের ব্রিগেডিয়ার পর্যায়ের বৈঠক শুরু হয়। তার পরেই এই হামলা।

ভারতীয় সেনার পক্ষ থেকে মঙ্গলবার দুপুরে এক বিবৃতিতে বলা হয়েছে, গলওয়ান উপত্যকায় উত্তেজনা প্রশমন প্রক্রিয়া চলাকালীনই সোমবার রাতে সংঘর্ষ এবং মৃত্যুর ঘটনা ঘটেছে। এই ঘটনায় ভারতীয় সেনার এক অফিসার এবং দুই জওয়ানের মৃত্যু হয়েছে।

আরো পড়ুন – হরিয়ানায় সরকারি আধিকারিক কে জুতোপেটা করলেন বিজেপি নেত্রী। ভাইরাল ভিডিও

টুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, “দেশের জন্য কাজ করতে গিয়ে শহিদ হওয়া ভারতীয় সেনা জওয়ানদের শ্রদ্ধা জানাই। সেই দুঃসাহসী সৈনিকদের পরিবারের প্রতি আমার সমবেদনা। এই কঠিন সময়ে ঈশ্বর তাঁদের সহায় হোন”।

দু’পক্ষের ঊর্ধ্বতন আধিকারিকরা পরিস্থিতি নিয়ন্ত্রণে বৈঠক করছেন। মঙ্গলবার কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং পূর্ব লাদাখের সাম্প্রতিক ঘটনা নিয়ে তিন সেনাবাহিনীর প্রধান ও বিদেশমন্ত্রী ডঃ এস জয়শঙ্কর এবং চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের সঙ্গে বৈঠক করেন।

আরো পড়ুন  – করোনার অকুল পাথারে একমাত্র খড়কুটো ওষুধ

ভারত এবং চিনের মধ্যে প্রায় ৩,৫০০ কিলোমিটার দীর্ঘ সীমান্ত এলাকা রয়েছে। ইদানিং সেই সীমান্ত এলাকাতেই দুই দেশের সেনার মধ্যে চাপানউতোর তৈরি হয়েছে।

You may also like

2 comments

Leave a Reply!