Home কলকাতা প্রধানমন্ত্রী মোদির সঙ্গে মুখ্যমন্ত্রীদের বৈঠকে উপস্থিত থাকছেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রধানমন্ত্রী মোদির সঙ্গে মুখ্যমন্ত্রীদের বৈঠকে উপস্থিত থাকছেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

by banganews

বুধবার করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য প্রধানমন্ত্রী সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন৷ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর পরিবর্তে রাজ্যের তরফ থেকে কোনও প্রতিনিধির উপস্থিত থাকার সম্ভাবনা।

দেশে করোনা ভাইরাসের উপদ্রব এবং লকডাউনের ফলে তৈরি হওয়া পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বুধবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে এক বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ৩০ জুনের পরেও লকডাউন বাড়ানো হবে কি না তা নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করতে চান তিনি। আজকের এই বৈঠকে মোট ৬ টি রাজ্যের মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলবেন। অন্য মুখ্যমন্ত্রীরা বৈঠকে যোগ দিলেও কথা বলার সুযোগ পাবেন না।

আরও পড়ুন নেপালের পথে করোনা-আন্দোলন রুখতে হিমশিম পুলিশবাহিনী

গত সপ্তাহেই কেন্দ্রের তরফ থেকে বৈঠকের বিস্তারিত সূচি প্রকাশ করা হয়েছে। তাতেই দেখা গেছে যে ৬ জন মুখ্যমন্ত্রী নিজের মতামত প্রকাশের সুযোগ পাবেন তাঁদের মধ্যে নেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম।যদিও এর আগে যে সূচি প্রকাশ করেছিল কেন্দ্র তাতে মোট ১৫ টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের নাম ছিল, যার মধ্যে অন্তর্ভুক্ত ছিল এরাজ্যও। কিন্তু পরে যে সংশোধিত সূচি প্রকাশ করা হয় তাতে নাম বাদ যায় পশ্চিমবঙ্গের। একথা জানার পরেই ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই শাসকদল তৃণমূল কংগ্রেসের তরফ থেকে দেশের গণতন্ত্রকে নষ্ট করার ও বাংলার মুখ্যমন্ত্রী কণ্ঠরুদ্ধ করার মতো অভিযোগ করা হয় কেন্দ্রের বিরুদ্ধে।

আরও পড়ুন কলকাতায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ১৭০ জন – দৈনিক সংক্রমণে সর্বোচ্চ

 

রাজ্যসভার সাংসদ দীনেশ ত্রিবেদী বলেন যে মমতা বন্দ্যোপাধ্যায়ের “COVID-19 প্রতিক্রিয়া সম্পর্কে গঠনমূলক সমালোচনায় কেন্দ্র এতটাই সতর্ক যে আমাদের মাননীয় মুখ্যমন্ত্রীকে দর্শক হিসাবে রাখতে চায়”। তিনি আরও বলেন যে, বাংলার মানুষ এই ঘটনাকে ক্ষমা করবে না।

করোনা ভাইরাসের পরিস্থিতি পর্যালোচনায় মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী
এই নিয়ে সপ্তমবার প্রধানমন্ত্রী মোদি করোনা ভাইরাসের সঙ্কট মোকাবিলার বিষয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করছেন। এর আগে মঙ্গলবার হয় ষষ্ঠ বৈঠকটি, সেই বৈঠকে ২০ টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেন নরেন্দ্র মোদি।

পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ১১,৪৯৪ জন। বর্তমানে এই রোগে ভুগছেন ৫,৫১৫ জন এবং ৪৮৫ জন ইতিমধ্যেই মারা গেছেন।

You may also like

Leave a Reply!